বাংলা নিউজ > ময়দান > The Ashes: করোনার কবলে গ্লেন ম্যাকগ্রা, সম্ভবত সিডনিতে গোলাপি টেস্টে মাঠে দেখা যাবে না অজি কিংবদন্তিকে
অস্ট্রেলিয়ান কিংবদন্তি বোলার গ্লেন ম্যাকগ্রা। ছবি- রয়টার্স
অস্ট্রেলিয়ান কিংবদন্তি বোলার গ্লেন ম্যাকগ্রা। ছবি- রয়টার্স

The Ashes: করোনার কবলে গ্লেন ম্যাকগ্রা, সম্ভবত সিডনিতে গোলাপি টেস্টে মাঠে দেখা যাবে না অজি কিংবদন্তিকে

  • সিডনিতে খেলা টেস্ট গ্লেনের স্ত্রী, জেন ম্যাকগ্রার স্মৃতিতে ‘গোলাপি টেস্ট’ হিসেবেই অনুষ্ঠিত হয়। 

ব্রিসবেন, অ্যাডিলেড এবং মেলবোর্নের পর এবার অ্যাসেজের আসর বসবে সিডনির ময়দানে। সিডনি টেস্ট ম্যাচ, গ্লেন ম্যাকগ্রার প্রাক্তন স্ত্রী জেনের স্মৃতিতে বর্তমানে ‘গোলাপি টেস্ট’ হিসেবেই আয়োজিত হয়। তবে সেই ম্যাচে এবার হয়তো মাঠে উপস্থিতিই থাকতে পারবেন না গ্লেন। কারণ, অবশ্যই করোনা ভাইরাস।

দীর্ঘ এক দশকের লড়াইয়ের পর স্তন ক্যানসারের জেরে ২০০৮ সালে জেনের মৃত্যু ঘটে। এরপরেই তাঁর স্ত্রীর নামেই এক চ্যারিটি খোলেন গ্লেন, যা স্তন ক্যানসার আক্রান্ত রোগীদের চিকিৎসায় মদত করে। সিডনি টেস্টের তৃতীয় দিন জেন ম্যাকগ্রা ডে হিসেবেও পালিত হয়। সেখানে সকল দর্শক, ধারাভাষ্যকাররা গোলাপি পোশাক পরে এই উদ্যোগের প্রতি নিজেদের সমর্থন জানান। তবে কিংবদন্তি অজি বোলার ম্যাকগ্রা সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন। এর ফলেই সেইদিন তাঁর মাঠে উপস্থিত থাকা ঘিরে জল্পনা।

ম্যাকগ্রা ফাউন্ডেশনের সিইও, হলি মাস্টার্স এই বিষয়ে কথা বলতে গিয়ে জানান, ‘পিসিআর টেস্টে দুর্ভাগ্যবশত গ্লেনের রিপোর্ট পজিটিভ এসেছে। তবে আমরা আশাবাদী সঠিক সময়ে ওঁর রিপোর্ট নেগেটিভ আসবে এবং ওঁ গোলাপি টেস্টের তৃতীয় দিন, জেন ম্যাকগ্রা ডেতে, ৭ জানুয়ারি মাঠে উপস্থিত থাকতে পারবে। আমরা ক্রিকেট অস্ট্রেলিয়া, সমস্ত ব্রডকাস্টার এবং ইংল্যান্ড দলকে আমাদের সহযোগিতা করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।’

রিপোর্ট অনুযায়ী গ্লেন ম্যাকগ্রা বর্তমানে শারীরিকভাবে সুস্থ রয়েছেন এবং পরিবারের সকলের সঙ্গে নিজের বাড়িতেই নিভৃতবাসে সময় কাটাচ্ছেন। করোনা হওয়ায় ম্যাকগ্রা অবশ্য চতুর্থ টেস্টে তাঁর প্রেজেন্টারের দায়িত্ব পালন করতে পারবেন না। এখনও অবধি প্রতি ম্যাচেই দুরমুশ হওয়া ইংল্যান্ড সিডনিতে অবশেষে ঘুরে দাঁড়াতে পারে কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন