বাংলা নিউজ > ময়দান > The Ashes: করোনা আক্রান্ত ডেভিড বুন, অ্যাসেজের ম্যাচ রেফারি বদলাতে বাধ্য হল ICC
ডেভিড বুন। ছবি- আইসিসি।
ডেভিড বুন। ছবি- আইসিসি।

The Ashes: করোনা আক্রান্ত ডেভিড বুন, অ্যাসেজের ম্যাচ রেফারি বদলাতে বাধ্য হল ICC

  • অ্যাসেজের চতুর্থ টেস্টে কাকে ম্যাচ রেফারি হিসেবে দেখা যাবে, জানিয়ে দিল আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা।  

করোনার থাবা ক্রমাগত আঘাত হেনে চলেছে অ্যাসেজ সিরিজে। চলতি অ্যাসেজ সিরিজের মাঝে করোনা সংক্রমণের খবর আগেই পাওয়া গিয়েছে। ইতিমধ্যেই কোভিড হানা দিয়েছে ইংল্যান্ড শিবিরে। অন্তত সাতজনের শরীরে করোনা সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। যে কারণে ব্রিটিশ কোচ সিলভারউড চতুর্থ টেস্টের সময় দলের সঙ্গে থাকতে পারবেন না। যদিও সিলভারউড করোনা আক্রান্তদের দলে রয়েছেন বলে খবর নেই। তবে করোনা আক্রান্তদের তালিকায় নাম লিখিয়ে ফেললেন ম্যাচ রেফারি ডেভিড বুন।

আইসিসির তরফে বিজ্ঞপ্তি জারি করে ডেভিড বুনের করোনা পজিটিভ হওয়ার খবর জানানো হয়। সেই সঙ্গে এও জানিয়ে দেওয়া হয় যে, অ্যাসেজের চতুর্থ টেস্টে বুনের বদলে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন স্টিভ বার্নার্ড।

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে খেলা হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সিরিজের চতুর্থ টেস্ট। করোনা সংক্রমণের আশঙ্ক থেকেই বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে বাকি সিরিজ নিয়ে। দু'দলকে চার্টার্ড বিমানে মেলবোর্ন থেকে সিডনি উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে।

অস্ট্রেলিয়া প্রথম তিন ম্যাচে জয় তুলে নিয়ে ইতিমধ্যেই অ্যাসেজ সিরিজের দখল নিয়েছে। সিরিজের বাকি দু'টি টেস্ট ইংল্যান্ডের কাছে সম্মানরক্ষার হয়ে দাঁড়িয়েছে। তাছাড়া টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় কোণঠাসা হতে চায় না ইংল্যান্ড। সেকারণেই জো রুটরা শেষ দু'টি টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া।

বন্ধ করুন