বাংলা নিউজ > ময়দান > দল বেকায়দায়, তবে ব্যাট হাতে রেকর্ড গড়েই চলেছেন রুট, এবার টপকালেন কুকের নজির

দল বেকায়দায়, তবে ব্যাট হাতে রেকর্ড গড়েই চলেছেন রুট, এবার টপকালেন কুকের নজির

ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ছবি- রয়টার্স।

অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় অ্যালেস্টার কুককে টপকে দুরন্ত এক ব্যক্তিগত রেকর্ড গড়েন জো রুট।

অ্যাডিলেড টেস্টের চতুর্থ দিনের শেষে ইংল্যান্ডকে বেকায়দায় দেখালেও ব্রিটিশ অধিনায়ক জো রুট ব্যাট হাতে অনবদ্য এক ব্যক্তিগত রেকর্ড গড়েন। ইংল্যান্ডের ক্যাপ্টেন হিসেবে টেস্টে সবথেকে বেশি রান সংগ্রহ করার নজির গড়েন রুট। এই নিরিখে তিনি পিছনে ফেলে দেন অ্যালেস্টার কুককে।

ইংল্যান্ডের ক্যাপ্টেন হিসেবে টেস্টে ৪৬.৫৭ গড়ে ৪৮৪৪ রান সংগ্রহ করেছেন কুক। এতদিন সেটিই ছিল ক্যাপ্টেন হিসেবে কোনও ব্রিটিশ তারকার সর্বোচ্চ টেস্ট রান। রবিবার অ্যাডিলেড টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৪ রানে আউট হওয়ার পথে কুককে টপকে যান রুট। ক্যাপ্টেন হিসেবে জো রুটের ব্যক্তিগত সংগ্রহ দাঁড়ায় ৪৭.৬৩ গড়ে ৪৮৫৯ রান।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মাইক আথারটন। তিনি ক্যাপ্টেন হিসেবে ৪০.৫৮ গড়ে ৩৮১৫ রান সংগ্রহ করেছেন। গ্রাহাম গুচ ৫৮.৭২ গড়ে সংগ্রহ করেছেন ৩৫৮২ রান। তিনি রয়েছেন তালিকার চতুর্থ স্থানে। পাঁচ নম্বরে রয়েছেন অ্যান্ড্রু স্ট্রস। তিনি ক্যাপ্টেন হিসেবে ৪০.৭৬ গড়ে ৩৩৪৩ রান সংগ্রহ করেছেন।

জো রুট ইতিমধ্যেই ব্রিটিশ অধিনায়ক হিসেবে সবথেকে বেশি টেস্ট জয়ের রেকর্ড নিজের দখলে নিয়েছেন। এক ক্যালেন্ডার বর্ষে সবথেকে বেশি টেস্ট রান করা ব্রিটিশ ক্রিকেটারেও পরিণত হয়েছেন তিনি। চলতি অ্যাসেজ সিরিজেই রুট অ্যালেস্টার কুকের কাছ থেকে আরও একটি টেস্ট রেকর্ড ছিনিয়ে নিতে পারেন। অ্যাডিলেডে ক্যাপ্টেন হিসেবে ৫৮ নম্বর টেস্টে মাঠে নেমেছেন রুট। ইংল্যান্ডকে সবথেকে বেশি ৫৯টি টেস্টে নেতৃত্ব দিয়েছেন কুক। সুতরাং, এই নিরিখে পরের টেস্টেই কুককে ছুঁয়ে ফেলবেন রুট। আর মাত্র ২টি টেস্টে ক্যাপ্টেন হিসেবে মাঠে নামলে ইংল্যান্ডকে সবথেকে বেশি টেস্টে নেতৃত্ব দেওয়া ক্রিকেটারে পরিণত হবেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা 'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌ কৌশাম্বি নন, wipes দিয়ে আদৃতের ঘাম মুছিয়ে দিচ্ছেন অন্য কেউ! কে এই মহিলা? সুপারস্টার সিঙ্গার ৩ এ আসছেন উদিত, বললেন, 'আজকালকার বাচ্চারা পুরো কমপিউটার!' বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ‘‌অভিষেক দেখে নাও এটা’‌, ডায়মন্ডহারবার থেকে তৃণমূল সুপ্রিমো দিলেন গুরুদায়িত্ব ‘এইভাবেই তো রেড কার্পেটে যেতে পারেন...’ ঐশ্বর্যর Cannes-এর ‘BTS’ লুক দেখে হইচই

Latest IPL News

বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.