বাংলা নিউজ > ময়দান > রুটরা পারেননি, বেয়ারস্টো করে দেখালেন, জনির শতরানে সিডনি টেস্টে পালটা লড়াই ইংল্যান্ডের

রুটরা পারেননি, বেয়ারস্টো করে দেখালেন, জনির শতরানে সিডনি টেস্টে পালটা লড়াই ইংল্যান্ডের

বেয়ারস্টোর শতরান। ছবি- আইসিসি।

ব্যাট হাতে চূড়ান্ত ব্যর্থ জো রুট ও জোস বাটলার।

অবশেষে চলতি অ্যাসেজ সিরিজের চতুর্থ টেস্টে এসে ইংল্যন্ডের প্রথম ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করলেন জনি বেয়ারস্টো। নাহলে জো রুট ছাড়া আর কাউকেই ব্যাট হাতে তেমন একটা প্রতিরোধ গড়ে তুলতে দেখা যায়নি চলতি সিরিজে। যদিও রুট-সহ ইংল্যান্ডের আর কোনও ব্যাটসম্যানই এই সিরিজে শতরানের গণ্ডি টপকাতে পারেননি।

রুট অবশ্য সিডনি টেস্টের প্রথম ইনিংসে চূড়ান্ত ব্যর্থ হলেন। খাতা খুলতেই পারেননি ব্রিটিশ দলনায়ক। একবার ভাগ্যের সহায়তা পাওয়া বেন স্টোকস ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করে সাজঘরে ফেরেন। পরে মার্ক উডকে নিয়ে লড়াই চালান বেয়ারস্টো। মূলত জনির শতরানে ভর করেই ইংল্যান্ড কিছুটা হলেও পালটা লড়াই ফিরিয়ে দেয় অজি শিবিরে।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৮ উইকেটে ৪১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দ্বিতীয় দিনের শেষে বিনা উইকেটে ১৩ রান তুলেছিল। তার পর থেকে তৃতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড একসময় ৩৬ রানে ৪ উইকেট হারিয়ে বসে। হাসিব হামিদ ৬, জ্যাক ক্রাউলি ১৮, ডেভিড মালান ৩ ও জো রুট ০ রানে আউট হন।

একবার বোল্ড হয়েও বেল না পড়ায় বেঁচে যাওয়া বেন স্টোকস শেষমেশ ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯১ বলে ৬৬ রান করে ক্রিজ ছাড়েন। খাতা খুলতে পারেননি জোস বাটলার। মার্ক উড ৩৯ রানের উল্লেখযোগ্য অবদান রাখেন। তৃতীয় দিনের শেষে বেয়ারস্টো ১০৩ রান করে অপরাজিত রয়েছেন। ১৪০ বলের ইনিংসে তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মেরেছেন। জ্যাক লিচ নট-আউট রয়েছেন ব্যক্তিগত ৪ রানে। ইংল্যান্ড তৃতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৭ উইকেটের বিনিময়ে ২৫৮ রান তুলেছে।

অস্ট্রেলিয়ার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন প্যাট কামিন্স ও স্কট বোল্যান্ড। ১টি করে উইকেট দখল করেন মিচেল স্টার্ক, ক্যামেরন গ্রিন ও ন্যাথন লিয়ঁ। আপাতত প্রথম ইনিংসের নিরিখে অস্ট্রেলিয়ার থেকে ১৫৮ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফৌজদারি মামলা–কোটিপতি প্রার্থীর সংখ্যায় এগিয়ে বিজেপি, প্রকাশ্য এল তথ্য অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের ‘মোটা-কালো’ অর্পিতা বিয়ে, সিনেমায় কাজ, সব সলমনের বুদ্ধিতে? মুখু খুললেন আয়ুশ কোন পদ্ধতিতে সূর্য তিলক হবে রাম লালার? ঘরে বসেই দেখতে পাবেন অনন্য মুহূর্ত 'অসমে অনেক কিছু পালটে দিতে পারেন মমতা', আজ শিলচরে জোর CAA, NRC-র উপর প্রবল গরমে মিছিলে হেঁটে অসুস্থ ৪ চাকরিপ্রার্থী, একজন ভর্তি মেডিকেলে দ্বিতীয়বার বিয়ের পিঁড়িতে পরিচালক শংকর কন্যা ঐশ্বর্য, হাজির কোন কোন সেলেব ‘ক্রমাগত প্রত্যাখ্যাত হচ্ছি…’, উদয়কে বিয়ের মাত্র ৯ মাস, কোন যন্ত্রণায় অনামিকা প্রচন্ড গরমে শুকিয়ে যাবে ঘাসফুল! বাংলায় বেশি আসনে ফুটবে পদ্ম, দাবি সমীক্ষায় প্যাচপ্যাচে ঘামের মধ্যেও যেন মুখে লেগে থাকে হাসি! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস

Latest IPL News

অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের ৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.