বাংলা নিউজ > ময়দান > আগুন ঝরালেন মার্ক উড, অজিদের সস্তায় গুটিয়ে জয়ের লক্ষ্য নাগালে বাঁধলেন রুটরা

আগুন ঝরালেন মার্ক উড, অজিদের সস্তায় গুটিয়ে জয়ের লক্ষ্য নাগালে বাঁধলেন রুটরা

অস্ট্রেলিয়াকে একাই ভাঙলেন মার্ক উড। ছবি- আইসিসি।

১৯ বছর পর কোনও ব্রিটিশ বোলার অ্যাসেজের অ্যাওয়ে টেস্টে ছড়ি ঘোরালেন।

দীর্ঘ ১৯ বছর পর অ্যাসেজের কোনও অ্যাওয়ে টেস্টে ছড়ি ঘোরালেন কোনও ব্রিটিশ বোলার। হবার্টে চলতি অ্যাসেজের পঞ্চম টেস্টে আগুনে বোলিং মার্ক উডের। মূলত উডের দুর্দান্ত বোলিংয়ের সুবাদেই অস্ট্রেলিয়াকে দ্বিতীয় ইনিংসে বিধ্বস্ত করে জয়ের লক্ষ্য নাগালের বাইরে বেরিয়ে যেতে দিল না ইংল্যান্ড।

প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৩০৩ রানের জবাবে ইংল্যান্ড অল-আউট হয় ১৮৮ রানে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ১১৫ রানে এগিয়ে থাকে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে অজিরা ৩ উইকেটের বিনিময়ে ৩৭ রান তুলেছিল। তার পর থেকে খেলা শুরু করে তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১৫৫ রানে। সুতরাং, জয়ের জন্য শেষ ইনিংসে ইংল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৭১ রানের।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে সব থেকে বেশি ৪৯ রান করেন অ্যালেক্স ক্যারি। স্মিথ আউট হন ২৭ রান করে। ২৩ রান করেন ক্যামেরন গ্রিন। ১৩ রানের যোগদান রাখেন ক্যাপ্টেন কামিন্স।

ইংল্যান্ডের হয়ে কেরিয়ারের সেরা বোলিং করেন মার্ক উড। তিনি মাত্র ৩৭ রানের বিনিময়ে ৬টি উইকেট দখল করেন। এর আগে টেস্ট ইনিংসে কখনও ৬ উইকেট নেননি ব্রিটিশ পেসার। তিনি প্রথম ইনিংসে ৩টি উইকেট নিয়েছিলেন। সুতরাং, দুই ইনিংস মিলিয়ে মোট ৯টি উইকেট নেন উড।

শেষবার কোনও ব্রিটিশ বোলার অ্যাসেজের অ্যাওয়ে টেস্টে ৯টি বা তারও বেশি উইকেট নিয়েছিলেন ২০০৩ সালে। সেবার অ্যান্ডি ক্যাডিক সিডনি টেস্টে এমন কৃতিত্ব দেখিয়েছিলেন।

উডের ৬ উইকেট ছাড়া দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন স্টুয়ার্ট ব্রড। তিনি প্রথম ইনিংসেও ৩টি উইকেট নিয়েছিলেন। এছাড়া ক্রিস ওকস নেন ১ উইকেট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ! কেমন হল সিবিএসই দ্বাদশ শ্রেণির ফিজিক্সের প্রশ্ন? কেউ কেউ বলছে, জটিল আর দীর্ঘ সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল সিভিক-গ্রিন পুলিশ নিয়ে সিপি-র জবাবে হতবাক,'শাহজাহানদের' নিয়ে কড়া বার্তা কমিশনের সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান,অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের ট্রেন হবে না,জনগর্জনের আগে মাথায় বাজ! উত্তরবঙ্গ থেকে তৃণমূলের ভাড়ার রেল বাতিল সামনে গৌরী, মেয়ে সুহানার কোমর জড়িয়ে পার্টিতে নাচলেন শাহরুখ ন্যানির কাছে নয়, সর্বক্ষণ মেয়ে রাহাকে কোলে নিয়ে ঘুরলেন, কাছ ছাড়া করলেন না রণবীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.