বাংলা নিউজ > ময়দান > The Ashes: অ্যাডিলেডে দুরন্ত নজির গড়েও নির্বিকার টিমম্যান মার্নাস ল্যাবুশেন

The Ashes: অ্যাডিলেডে দুরন্ত নজির গড়েও নির্বিকার টিমম্যান মার্নাস ল্যাবুশেন

অ্যাডিলেডে শতরান করে ল্যাবুশেনের সেলিব্রেশন। ছবি- পিটিআই।

দ্বিতীয় অ্যাসেজ টেস্টের দ্বিতীয় দিনে নিজের কেরিয়ারের ষষ্ঠ শতরান করেন অজি তারকা ল্যাবুশেন।

বর্তমানে অস্ট্রেলিয়া টেস্ট দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ মার্নাস ল্যাবুশেন। অ্যাডিলেডে নিজের টেস্ট কেরিয়ারের ষষ্ঠ শতরান করার পাশাপাশি ইতিহাসে পঞ্চম দ্রুততম হিসেবে সচিন, লারার থেকে কম সময়ে ২০০০ রানের গন্ডি পেরিয়েছেন ল্যাবুশেন। তবে ব্যক্তিগত সাফল্যকে একেবারেই প্রাধান্য দিতে নারাজ তিনি। 

অ্যাডিলেডে দ্বিতীয় অ্যাসেজ টেস্টে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে নয় উইকেটের বিনিময়ে ৪৭৩ রানে ইনিংস ডিক্লেয়ার করে। দলে হয়ে ল্যাবুশেনই সর্বোচ্চ ১০৩ রান করেন। এর সুবাদে বর্তমানে টেস্ট ব্যাটারদের ক্রমতালিকায় দুইয়ে থাকা ল্যাবুশেনের গড় গিয়ে দাঁড়ায় ৬২.৪৮। ডন ব্র্যাডম্যান ছাড়া অন্তত ২০ টি টেস্ট ইনিংস খেলা অন্য কোনো ব্যাটারের গড় ল্যাবুশেনের থেকে বেশি নয়। তবে সেই বিষয়ে নির্বিকার অজি তারকা। ক্রিকেটের অনিশ্চিয়তার বিষয়ে অবগত ল্যাবুশেন দিনের শেষে বলেন, ‘আমি তো প্রথমবার এটা শুনলাম। এক-দুটো ব্যাটের কানায় লেগে আউট হলেই সমালোচনা ধেয়ে আসতে সময় লাগবে না। আমি প্রতি ইনিংসেই যত সম্ভব রান করে ম্যাচ জেতার লক্ষ্যে থাকি। অস্ট্রেলিয়ার হয়ে ম্য়াচ জেতাটাই সবচেয়ে উপভোগ্য।’

তবে প্রথম রাতের শেষে ৯৫ রানে অপরাজিত থাকা বা ৯০ থেকে ১০০-র দীর্ঘ সময় অপেক্ষা তো যে কোনো ব্য়াটারকেই বাড়তি চাপে ফেলবে। ৯০ থেকে ১০০-তে পৌঁছতে মোট ৫৪ বল খেলা ল্যাবুশেন কিন্তু তাঁর ক্ষেত্রে এমন কিছু হয় বলে মানতে নারাজ। ২৭ বছর বয়সী ব্যাটার বলেন, ‘আমার কখনও কোনো রান করাই সহজ বলে মনে হয়নি। আমি ক্রিজে টিকে থাকতে চেয়েছিলাম। আরও বেশি গোলাপি বলের টেস্ট খেলা হলে হয়তো আরও বেশি পরিকল্পনা দেখা যাবে। কোন সময়ে ব্যাটিংয়ের জন্য ভাল, কোনটা বোলিংয়ের জন্য ভাল, এসব বেশি ভাল বোঝা যাবে।’ দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ড ১৭ রানে দুই উইকেট হারিয়ে কিন্তু বেশ চাপেই। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.