বাংলা নিউজ > ময়দান > স্টুডিওতেই ফের দ্বন্দ্বে জড়ালেন দুই ব্রিটিশ তারকা, কুককে কটাক্ষ মইন আলির: ভিডিয়ো
মইন আলি এবং অ্যালেস্টার কুক।
মইন আলি এবং অ্যালেস্টার কুক।

স্টুডিওতেই ফের দ্বন্দ্বে জড়ালেন দুই ব্রিটিশ তারকা, কুককে কটাক্ষ মইন আলির: ভিডিয়ো

  • বিটি স্পোর্টসের হয়ে কাজ করতে গিয়ে অন-এয়ার বাকযুদ্ধে জড়িয়ে পড়লেন ইংল্যান্ডের দুই প্রখ্যাত ক্রিকেটার।

শুভব্রত মুখার্জি

অ্যাসেজ চলাকালীন ইংল্যান্ড ক্রিকেটারদের খারাপ পারফরম্যান্সের প্রভাব মাঠ এবং মাঠের বাইরে উভয় জায়গাতেই বিদ্যমান। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম তিনটি টেস্ট হেরে অ্যাসেজ সিরিজ ইতিমধ্যেই খুইয়ে বসেছে ইংল্যান্ড। প্রশ্নের মুখে জো রুটের অধিনায়কত্বও। অনেকের মতে ২০২২ সালেই ইংরেজরা অ্যাসেজ শেষ হলেই নয়া অধিনায়ক ও কোচের ঘোষণা করতে পারে। ২২ গজের এই টানাপোড়েনের প্রভাব পড়ল টেলিভিশন স্টুডিওতে। যেখানে বিটি স্পোর্টসের হয়ে কাজ করতে গিয়ে অন-এয়ার বাকযুদ্ধে জড়িয়ে পড়লেন ইংল্যান্ডের দুই প্রখ্যাত ক্রিকেটার মইন আলি ও প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক।

স্টুডিওর ঠান্ডা ঘরে বসেই আলির কটাক্ষের শিকার হলেন কুক। এক অনুষ্ঠানে আলোচনার বিষয় ছিল ইংল্যান্ড দলের কোচিং। এই মুহূর্তে কে ইংল্যান্ডের কোচ হতে পারেন এমন কোনও ক্রিকেটার বর্তমান দলে রয়েছেন কিনা তা নিয়েই আলোচনা চলছিল। সেই প্রসঙ্গে মইন বলেন, 'অবশ্যই এমন ক্রিকেটার আছেন যাঁরা কোচিংয়ে আসলে ভালো কোচ হওয়ার ক্ষমতা রাখেন। সেদিকে নিশ্চিতভাবেই তাঁরা ভবিষ্যতে যাবেন বলে আমি মনে করি। এমনও অনেকে আছেন যাঁরা ভালো কোচ হওয়ার যোগ্য নন। কোচ হতে গেলে যে ধৈর্য্য, সহানুভূতি দেখাতে হয় সেই গুণটাই তাঁদের নেই।'

এই কথাগুলো বলার সময়তে আলির হাতটি ইঙ্গিত করে কুকের দিকে। যা ধরা পড়ে যায় ক্যামেরাতে। কুক সঙ্গে সঙ্গে বলে ওঠেন ফের কটাক্ষ! কুকের অভিযোগ অস্বীকার করেননি আলি।

আলির মতে ইংল্যান্ডের সংক্ষিপ্ত ফর্ম্যাটের অধিনায়ক ইয়ন মর্গ্যান ভালো কোচ না হতে পারলেও একজন ভালো মেন্টর অবশ্যই হতে পারেন। তিনি আরও যোগ করেন ক্রিস জর্ডনের মধ্যে ভালো কোচ হওয়ার সমস্ত গুনাবলি রয়েছে।

জো রুটের অধিনায়কত্ব সমালোচিত হলেও টেস্ট থেকে অবসর ঘোষণা করা আলি মনে করেন এক্ষুনি রুটকে সরানোর প্রয়োজন নেই। উল্টে কুকের থেকে অধিনায়ক হিসেবে তিনি এগিয়ে রাখেন রুটকে। ফলে তাঁদের এই বিতর্ক নিয়ে ফের বাকযুদ্ধ শুরু হয়। আলির মতে জাতীয় দলের সতীর্থদের সঙ্গে রুট যে মানসিকতা নিয়ে মিশে যান, বেশি সময় কাটান তা যথেষ্ট প্রশংসনীয়। আলির এই মন্তব্যের পরপরেই কুক জানতে চান আলি তাঁর অধিনায়কত্বের সমালোচনা করছেন কি? প্রত্যুত্তরে আলি সটান জবাব দিয়ে জানিয়ে দেন কিছুটা হলেও বিষয়টি সেরকম।

বন্ধ করুন