বাংলা নিউজ > ময়দান > The Ashes: গাব্বা টেস্টের মাঝেই পাওয়ার ফল্টের জেরে বন্ধ সম্প্রচার, মুখ পুড়ল সম্প্রচারকারীদের

The Ashes: গাব্বা টেস্টের মাঝেই পাওয়ার ফল্টের জেরে বন্ধ সম্প্রচার, মুখ পুড়ল সম্প্রচারকারীদের

অ্যাসেজের দুই দলের দুই অধিনায়ক জো রুট এবং প্যাট কামিন্স।

ইংল্যান্ড চতুর্থ দিনের শুরুতেই তিন উইকেট হারানোর পরেই এই ঘটনাটি ঘটে।

ইডেন থেকে যুবভারতী ক্রীড়াঙ্গন, অতীতে বেশ কয়েকবার ম্যাচ চলাকালীনই কারেন্টের সমস্যার জেরে দুই মাঠেরই আলো বন্ধ হয়ে যাওয়ায় উদ্যোক্তাদের দারুণ লজ্জার সম্মুখীন হতে হয়। এবারে কারেন্টের জেরেই মুখ পুড়ল গাব্বায় ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যেকার প্রথম অ্যাসেজ টেস্ট আয়োজনকারীদের।

চতুর্থ দিন প্রথম সেশন চলাকালীনই হঠাৎ করে অ্যাসেজ টেস্টের সম্প্রচার বন্ধ হয়ে যায়। ভারতে অ্যাসেজ সম্প্রচারকারী সংস্থা সোনি স্পোটর্স নেটওয়ার্ক তৎকালীন জানায় কিছু টেকনিক্যাল সমস্যার জেরেই সম্প্রচার বিঘ্নিত হয়েছে। তারা টুইট করে লেখেন, ‘মাঠে পাওয়ার আউটরেজের জেরে আমদের টেকনিক্যাল সমস্যা হচ্ছে, যার কারণে অ্যাসেজ টেস্টের সরাসরি সম্প্রচার বিঘ্নিত হয়েছে। এই সমস্যার জন্য আমরা দুঃখিত।’

আদপে শুধু সোনি নয়, মাঠে ওয়ার্ল্ড ফিড- যার মাধ্যমে গোটা বিশ্বে খেলাটি সম্প্রচারিত হচ্ছিল, সেখানেই কারেন্টজনিত সমস্যার জোরে গোটা বিশ্বের জনগণই কিছু মুহূর্তের ম্যাচ দেখতে পারেননি। এমনকী চ্যানেল সেভেন, যারা অস্ট্রেলিয়ায় ফক্স স্পোটর্সের সঙ্গে যুগ্মভাবে সম্প্রচারের দায়িত্বে রয়েছে, তারা নিজেদের ক্যামেরার মাধ্যমে কিছুক্ষণ সম্প্রচার চালিয়ে গেলেও, তাও অবশেষে বিঘ্নিত হয়। ক্রিকেট অস্ট্রেলিয়াও কিছুক্ষণ পরে ঘটনাটিক সত্যতা স্বীকার করে নেয়।

ইংল্যান্ড দিনের শুরুতেই তিন উইকেট হারানোর পরেই এই ঘটনাটি ঘটে। কিছুক্ষণ পরে অবশ্য আবার সবকিছু ঠিকঠাক হয়। চতুর্থ দিনের শুরুতে সেট ডেভিড মালান (৮২) ও জো রুট (৮৯), দুইজনেই নিজের শতরান হাতছাড়া করার পর তাসের ঘরের মতো ইংল্যান্ডের মিডল অর্ডার ভেঙে পড়ে। ২৯৭ রানেই রুটবাহিনী গুটিয়ে যায়। অস্ট্রেলিয়া সহজেই ম্যাচটি নয় উইকেটে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায়।

বন্ধ করুন