বাংলা নিউজ > ময়দান > The Ashes: শেষ টেস্টে পাঁচ বদল মরিয়া ইংল্যান্ডের, অভিষেক টি২০ তারকা বিলিংসের
হোবার্টে নিজের অভিষেক টেস্টে ইংল্যান্ড ক্যাপ হাতে স্যাম বিলিংস। ছবি- টুইটার  (@ICC)।
হোবার্টে নিজের অভিষেক টেস্টে ইংল্যান্ড ক্যাপ হাতে স্যাম বিলিংস। ছবি- টুইটার  (@ICC)।

The Ashes: শেষ টেস্টে পাঁচ বদল মরিয়া ইংল্যান্ডের, অভিষেক টি২০ তারকা বিলিংসের

  • পঞ্চম অ্যাসেজ টেস্টে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জো রুট।

হোবার্টে অ্যাসেজের পঞ্চম টেস্টে চোট আঘাত ও খারাপ ফর্মে জর্জরিত ইংল্যান্ড এক, দুই নয়, একেবারে পাঁচ-পাঁচটি বদল ঘটাল তাদের দলে। দলের দুই উইকেটকিপার জোস বাটলার এবং জনি বেয়াস্টো চোটের কবলে পড়ায় ইংল্যান্ডের ৭০০তম পুরুষ ক্রিকেটার হিসেবে টেস্ট অভিষেক ঘটল স্যাম বিলিংসের।

চতুর্থ টেস্ট কোনোক্রমে ড্র করে সিরিজ হোয়াইটওয়াশ এড়াতে সক্ষম হয়েছে ইংল্যান্ড। এরপর সিরিজের দ্বিতীয় গোলাপি বলের টেস্টে জয়ের আশায় মরিয়া দলে একগুচ্ছ পরিবর্তন ঘটাতে খানিকটা বাধ্যই হয়। ওপেনার হাসিব হামিদের ফর্ম নিয়ে যত কম বলা যায়, ততই ভাল। বাটলারের আঙুলে চিড় ধরায় দেশে ফিরে গিয়েছেন তিনি। অপরদিকে গত ম্যাচে শতরানকারী বেয়ারস্টো এবং বেন স্টোকস, কেউই ফিট নন পুরোপুরি। তবে স্টোকস দলে জায়গা পেলেও বেয়ারস্টো সুযোগ পেলেন না। 

ওলি পোপের খারাপ ফর্ম সত্ত্বেও তাঁকে বেয়ারস্টোর পরিবর্তে দলে ফেরানো হয়েছে। বিগ ব্যাশ খেলে দেশে ফেরার প্রস্তুতি করা বিলিংসকেও হঠাৎ করে শেষ মুহুূর্তে দলে ডেকে হলেও তিনিও ম্যাচে খেলছেন। তবে জ্যাক লিচ দলে জায়গা পাননি, সম্ভবত শেষ অ্যাসেজ সফরের শেষ টেস্টে সুযোগ হয়নি জেমস অ্যান্ডারসনেরও। অপরদিকে, অস্ট্রেলিয়া দলে মাত্র একটি পরিবর্তন। করোনা সারিয়ে দলে ফিরেছেন ট্রেভিস হেড। গত ম্যাচে পাঁচে খেলা উসমান খোয়াজা এই ম্যাচে ওপেন করছেন। বাদ পড়েছেন মার্কাস হ্যারিস। হোবার্টে টসে জিতে ইংল্যান্ড অধিনায়ক জো রুট বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

বন্ধ করুন