বাংলা নিউজ > ময়দান > The Ashes: সচিন, ব্র্যাডম্যানেরও অধরা, সিডনিতে অর্ধশতরান করে এমনই অনন্য নজির গড়লেন স্টিভ স্মিথ
স্টিভ স্মিথ। ছবি- এএনআই। (ANI)
স্টিভ স্মিথ। ছবি- এএনআই। (ANI)

The Ashes: সচিন, ব্র্যাডম্যানেরও অধরা, সিডনিতে অর্ধশতরান করে এমনই অনন্য নজির গড়লেন স্টিভ স্মিথ

  • চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে স্মিথ ৬৭ রানের একটি সুন্দর ইনিংস খেলেন।

সিডনির ময়দানে চতুর্থ অ্যাসেজ টেস্টে দুই দিনের খেলা শেষে ফের একবার ম্যাচের রাশ অস্ট্রেলিয়ার দখলে। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার আট উইকেটের বিনিময়ে ৪১৬ রান তোলে। তার জবাবে দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ১৩। দ্বিতীয় দিনেই ঘরের মাঠে অজি তারকা স্টিভ স্মিথ এক অনন্য নজির গড়ে ফেললেন।

গোটা অ্যাসেজেই বেশ ভাল ফর্মে রয়েছেন স্মিথ। প্রথম ইনিংসে ৬৭ রানের একটি সুন্দর ইনিংস খেলেন ‘ফ্যাব ফোর’র অন্যতম স্মিথ। এই অর্ধশতরানের ইনিংস খেলেই ক্রিকেটার ইতিহাসে সচিন তেন্ডুলকর, ডন ব্র্যাডম্যানের মতো কিংবদন্তিরা যা করতে পারেননি, তেমনটাই করে দেখালেন অজি মিডল অর্ডার ব্যাটার। এই নিয়ে নাগাড়ে দশমবার, বছরে নিজের প্রথম টেস্ট ম্যাচের অন্তত একটি ইনিংসে অর্ধশতরান করলেন স্টিভ স্মিথ। টেস্ট ক্রিকেটে এই অবিশ্বাস্য নজির গড়ে ফের একবার স্মিথ নিজের ব্যাট হাতে দক্ষতা প্রমাণ করে দিলেন।  

দ্বিতীয় দিনে অবশ্য স্মিথের থেকে বেশি লাইমলাইট কেড়ে নিয়েছেন উসমান খোয়াজা। ট্রেভিস হেড করোনা আক্রান্ত হওয়ায় বহুদিন পরে অস্ট্রেলিয়ান দলে কামব্যাক করেছেন খোয়াজা। আর কামব্যাকেই বাজিমাত। ১৩৭ রানের একটি অসাধারণ ইনিংস খেলে দলকে ৪০০ রানের গণ্ডি টপকাতে সাহায্য করেন খোয়াজা। চতুর্থ টেস্টে ইংল্যান্ড কোনোরকম প্রতিরোধ গড়ে তুলতে পারে কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন