বাংলা নিউজ > ময়দান > The Ashes: ওই রোবোটটাকে সরাও, আচমকা কার ওপর চিৎকার করে উঠলেন ইংল্যান্ড তারকা?
হোবার্টে ক্ষুব্ধ স্টুয়ার্ট ব্রডের অভিযোগ। ছবি- টুইটার।

The Ashes: ওই রোবোটটাকে সরাও, আচমকা কার ওপর চিৎকার করে উঠলেন ইংল্যান্ড তারকা?

  • পঞ্চম অ্যাসেজ টেস্টের প্রথম ইনিংসে তিন উইকেট নেন ব্রড। 

গোটা সিরিজে একেবারে জঘন্য পারফরম্যান্সের পর পঞ্চম অ্যাসেজ টেস্টে অন্তত সম্মান রক্ষার স্বার্থে একটা ম্যাচ জিততে মরিয়া ইংল্যান্ড। তবে প্রথম ইনিংসের শুরুটা আগুনে মেজাজে করলেও তার খুব একটা লাভ তুলতে পারেনি ইংল্যান্ড। তারপরেই এক সামান্য ঘটনায় ম্যাচের মাঝেই মেজাজ হারালেন স্টুয়ার্ট ব্রড।

বর্তমানে ক্রিকেটের বদলের পাশপাশি প্রযুক্তিরও প্রচুর পরিবর্তন ঘটেছে। মাঠ থেকে সেরা কভারেজের জন্য একাধিক নতুন প্রযুক্তির ক্যামেরা অহরহ দেখা যায় ম্যাচে। তারই মধ্যে অন্যতম হল রোভার ক্যামেরা। রিমোট কন্ট্রোল দ্বারা চালিত, চার চাকার এই ক্য়ামেরা লাগানো মেশিন, মাঠের বাউন্ডারির চারিপাশে খেলা চলার সময় ঘোরাফেরা করে এবং উইকেট পড়লে বা ম্যাচে কোনো কারণে বিঘ্ন ঘটলে, মাঠেও ঢুকে পড়ে ছবি পাঠায়। এই ক্যামেরার ওপরই চটেছেন ব্রড।

হোবার্টে পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে, ব্রড বোলিং করার সময়, ব্যাটারের ঠিক পিছনে ছিল এই ক্যামেরা। তবে বল করার সময় সোজাসুজি ব্রডের বিপরীতে থাকায়, তিন বল করতে গিয়েও থেমে গিয়ে চিৎকার শুরু করে বলেন, ‘ওই রোবাটটাকে ওখান থেকে সরাও।’ সাধারণত ব্যাটাররা তাদের বিপরীতে সাইড স্ক্রিন বা কোনো ব্যক্তি চলাচল করলে অভিযোগ জানান, তবে বোলারদের সচরাসচর এমনটা করতে দেখা যায় না। ব্রডের চোখে পড়ায় সম্ভবত তাঁর একাগ্রতা ভঙ্গ হওয়ার জেরেই তিনি এতটা ক্ষুব্ধ হন।

বন্ধ করুন