বাংলা নিউজ > ময়দান > The Ashes: সিডনিতে দুই ইনিংসে খোয়াজার শতরান সত্ত্বেও হোবার্টে অস্ট্রেলিয়ার হয়ে পাঁচে সেই হেড

The Ashes: সিডনিতে দুই ইনিংসে খোয়াজার শতরান সত্ত্বেও হোবার্টে অস্ট্রেলিয়ার হয়ে পাঁচে সেই হেড

শতরান করে খোয়াজার সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (AAP Image via REUTERS)

সিডনিতে গত ম্য়াচে করোনা আক্রান্ত হওয়ায় খেলতে পারেননি ট্রেভিস হেড।

দুই বছরেরও অধিক সময় পরে অ্যাসেজের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়া দলে কামব্যাক করেই নিজের জাত চিনিয়েছেন উসমান খোয়াজা। টপ অর্ডারের বদলে সিডনিতে খোয়াজা মিডল অর্ডারে পাঁচ নম্বরে ব্যাট করেই দুই ইনিংসে দুই দুর্দান্ত শতরান করেন। তবে হোবার্টে পঞ্চম টেস্টে ফের একবার ওপেনারের ভূমিকায় দেখা যাবে খোয়াজাকে।

সিডনি টেস্টের আগে ট্রাভিস হেড করোনা আক্রান্ত হওয়ায় খোয়াজার অস্ট্রেলিয়া দলে সুযোগ পান। তবে করোনা সারিয়ে ফের সুস্থ হয়ে উঠেছেন হেড। এই অ্যাসেজ সিরিজে শতরানও করেছেন তিনি। তাই পঞ্চম টেস্টে পাঁচ নম্বরে খোয়াজা না হেড, কে সুযোগ পাবেন, তাই নিয়ে জল্পনা ছিলই। শেষমেশ হেডই পাঁচ নম্বরে সুযোগ পেলেন। তবে দুই ইনিংসে শতরানকারী খোয়াজাকে দল থেকে বাদ পড়তে হল না। স্রেফ মিডল অর্ডারে ব্যাট করার বদলে তিনি ওপেন করবেন।

বৃহস্পতিবার অজি অধিনায়ক প্যাট কামিন্স খোয়াজার ওপেন করার কথা জানান। পঞ্চম টেস্টের জন্য অস্ট্রেলিয়ার দল থেকে বাদ পড়লেন মার্কাস হ্যারিস। মেলবোর্নে ৭৬ রানের ইনিংস খেললেও গোটা সিরিজে তেমন দাগ কাটতে পারেননি হ্যারিস। মাত্র ২৯.৮৩-র গড়ে মোট ১৭৯ রান করেছেন তিনি। অপরদিকে, মেলবোর্নেই টেস্ট অভিষেকে হুলুস্থুলু ফেলে দেওয়া স্কট বোল্যান্ডের সামান্য চোট রয়েছে। তিনি সময়মতো ফিট হতে না পারলে অ্যাডিলেডে পাঁচ উইকেট নেওয়া ঝাই রিচার্ডসন দলে কামব্যাক করতে পারেন। ১৪ জানুয়ারি পঞ্চম অ্যাসেজ টেস্ট শুরু হবে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অনিয়মের অভিযোগ, ৯৬ বিএড কলেজের অনুমোদন বাতিল, অনিশ্চিত ২০ হাজার পড়ুয়ার ভবিষ্যৎ ১০০ দিনের বকেয়া মজুরি পেতে ব্যাঙ্কের তথ্য চাইছে তৃণমূল! ঘুম উড়ল উপভোক্তাদের ‘সব ওঠা-পড়ায় তুমিই…’! বিবাহবার্ষিকীতে ডোনার সঙ্গে ডেটিংয়ের ছবি পোস্ট করলেন সৌরভ তৃতীয়বার বিয়ের পিঁড়িতে কাঞ্চন, সন্তানকে মানুষ করা নিয়ে কী বললেন পিঙ্কি? ২০০০ কোটির গরমিল জি-এর অ্যাকাউন্টে, তদন্তে সেবি, ধস শেয়ারে লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.