বাংলা নিউজ > ময়দান > The Ashes: সিডনিতে দুই ইনিংসে খোয়াজার শতরান সত্ত্বেও হোবার্টে অস্ট্রেলিয়ার হয়ে পাঁচে সেই হেড
শতরান করে খোয়াজার সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (AAP Image via REUTERS)
শতরান করে খোয়াজার সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (AAP Image via REUTERS)

The Ashes: সিডনিতে দুই ইনিংসে খোয়াজার শতরান সত্ত্বেও হোবার্টে অস্ট্রেলিয়ার হয়ে পাঁচে সেই হেড

  • সিডনিতে গত ম্য়াচে করোনা আক্রান্ত হওয়ায় খেলতে পারেননি ট্রেভিস হেড।

দুই বছরেরও অধিক সময় পরে অ্যাসেজের চতুর্থ টেস্টে অস্ট্রেলিয়া দলে কামব্যাক করেই নিজের জাত চিনিয়েছেন উসমান খোয়াজা। টপ অর্ডারের বদলে সিডনিতে খোয়াজা মিডল অর্ডারে পাঁচ নম্বরে ব্যাট করেই দুই ইনিংসে দুই দুর্দান্ত শতরান করেন। তবে হোবার্টে পঞ্চম টেস্টে ফের একবার ওপেনারের ভূমিকায় দেখা যাবে খোয়াজাকে।

সিডনি টেস্টের আগে ট্রাভিস হেড করোনা আক্রান্ত হওয়ায় খোয়াজার অস্ট্রেলিয়া দলে সুযোগ পান। তবে করোনা সারিয়ে ফের সুস্থ হয়ে উঠেছেন হেড। এই অ্যাসেজ সিরিজে শতরানও করেছেন তিনি। তাই পঞ্চম টেস্টে পাঁচ নম্বরে খোয়াজা না হেড, কে সুযোগ পাবেন, তাই নিয়ে জল্পনা ছিলই। শেষমেশ হেডই পাঁচ নম্বরে সুযোগ পেলেন। তবে দুই ইনিংসে শতরানকারী খোয়াজাকে দল থেকে বাদ পড়তে হল না। স্রেফ মিডল অর্ডারে ব্যাট করার বদলে তিনি ওপেন করবেন।

বৃহস্পতিবার অজি অধিনায়ক প্যাট কামিন্স খোয়াজার ওপেন করার কথা জানান। পঞ্চম টেস্টের জন্য অস্ট্রেলিয়ার দল থেকে বাদ পড়লেন মার্কাস হ্যারিস। মেলবোর্নে ৭৬ রানের ইনিংস খেললেও গোটা সিরিজে তেমন দাগ কাটতে পারেননি হ্যারিস। মাত্র ২৯.৮৩-র গড়ে মোট ১৭৯ রান করেছেন তিনি। অপরদিকে, মেলবোর্নেই টেস্ট অভিষেকে হুলুস্থুলু ফেলে দেওয়া স্কট বোল্যান্ডের সামান্য চোট রয়েছে। তিনি সময়মতো ফিট হতে না পারলে অ্যাডিলেডে পাঁচ উইকেট নেওয়া ঝাই রিচার্ডসন দলে কামব্যাক করতে পারেন। ১৪ জানুয়ারি পঞ্চম অ্যাসেজ টেস্ট শুরু হবে।

বন্ধ করুন