বাংলা নিউজ > ময়দান > ‘নাচতে না জানলে উঠোন বাঁকা’! কোহলিদের বিরুদ্ধে ভয়ানক অভিযোগ আনলেন অজি অধিনায়ক
সিডনি টেস্ট ড্র করে ভারত-অস্ট্রেলিয়া।
সিডনি টেস্ট ড্র করে ভারত-অস্ট্রেলিয়া।

‘নাচতে না জানলে উঠোন বাঁকা’! কোহলিদের বিরুদ্ধে ভয়ানক অভিযোগ আনলেন অজি অধিনায়ক

  • সিডনিতে তৃতীয় টেস্ট চলার সময়েই শোনা গিয়েছিল, করোনার জেরে ব্রিসেবেনে যে কঠোর কোয়ারেন্টাইন বিধি চালু করা হয়েছিল, সেই কারণে গাব্বায় খেলতে যেতে রাজি ছিল না ভারত।

ভারত নাকি ব্রিসবেনের গাব্বায় খেলতে রাজি হচ্ছিল না! আর সেই কারণেই নাকি ১-২ টেস্ট সিরিজ হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া। এমনই হাস্যকর অভিযোগ করেছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন। হয়তো একেই বলে ‘নাচতে না জানলে উঠোন বাঁকা!’

বুধবার রাতে সিডনির একটি অনুষ্ঠানে গিয়ে পেইন দাবি করেছেন, ‘ভারতের বিপক্ষে খেলাটা একেবারে অন্য চ্যালেঞ্জের। অতি সামান্য বিষয় নিয়ে, যার কোনও গুরুত্ব নেই, ওরা আপনাকে রীতিমতো বিভ্রান্ত করে দেবে। যে কারণে আমরাও এই বিভ্রান্তি পড়ে সিরিজ হেরে যাই।’

তিনি আরও বলেছেন, ‘এর বড় উদাহরণ, ওরা (ভারতীয় দল) বলেছিল, গাব্বায় খেলতে যেতে রাজি নয়ে। আমরা তাই বুঝতেও পারছিলাম না, ঠিক কোথায় যেতে চলেছি। ওরা এই সব পার্শ্ব নাটকে পারদর্শী। এবং আমরাও এতে বিভ্রান্ত হয়ে খেলায় মনোযোগ দিতে পারিনি।’

আসলে সিডনিতে তৃতীয় টেস্ট চলার সময়েই শোনা গিয়েছিল, করোনার জেরে ব্রিসেবেনে যে কঠোর কোয়ারেন্টাইন বিধি চালু করা হয়েছিল, সেই কারণে গাব্বায় খেলতে যেতে রাজি ছিল না ভারত। সেই নিয়ে জলঘোলাও হয়। তবে টিম পেইন তাঁদের হারের কারণ হিসেবে, যে যুক্তি দেখিয়েছেন, সেটা সত্যিই হাস্যকর এবং অবাস্তব।

সিডনি টেস্ট কিন্তু ড্র হয়েছিল। এতে কিন্তু সুবিধে হয়েছিল অস্ট্রেলিয়ার। প্রসঙ্গত, এই সিরিজের প্রথম টেস্ট লজ্জাজনক ভাবে হেরেছিলেন বিরাট কোহলিরা। দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে অল আউট হয়ে যান তাঁরা। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ায় ভারত। অজিঙ্কা রাহানের নেৃতত্বে ৮ উইকেটে জয় ছিনিয়ে নেয় তারা। 

কিন্তু সিডনি টেস্ট ড্র হয়। গাব্বায় খেলতে যাওয়া নিয়ে ভারত ইতস্তত করলেও, ওই টেস্ট ৩ উইকেটে জিতে রেকর্ড করে ভারত। কারণ ১৯৮৮ সালে ভিভিয়ান রিচার্ডসের ওয়েস্ট ইন্ডিজ শেষ বার গাব্বায় অস্ট্রেলিয়াকে হারিয়েছিল। তার পর থেকে ওই মাঠে কখনও হারেনি অস্ট্রেলিয়া। 

ফের ২০২১ সালে অজিঙ্কার রাহানের ভারত অস্ট্রেলিয়াকে গাব্বায় হারিয়ে নতুন রেকর্ড গড়ে। আর সেই কারণেই বোধহয় অজি অধিনায়ক টিম পেইন এই হারটা কিছুতেই মানতে পারছেন না। তাই অবাস্তব যুক্তি তৈরি করে লোক হাসাচ্ছেন।

বন্ধ করুন