বাংলা নিউজ > ময়দান > শেষ হল অলি রবিনসনের নিষেধাজ্ঞা, বিরাটদের বিরুদ্ধে মাঠে নামতে নেই বাধা
ইংল্যান্ডের জার্সিতে ফের বাইশ গজে ফিরছেন অলি রবিনসন (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
ইংল্যান্ডের জার্সিতে ফের বাইশ গজে ফিরছেন অলি রবিনসন (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

শেষ হল অলি রবিনসনের নিষেধাজ্ঞা, বিরাটদের বিরুদ্ধে মাঠে নামতে নেই বাধা

জরিমানা দিয়ে শেষ হল নিষেধাজ্ঞা, ফের বাইশ গজে দেখা যাবে অলি রবিনসনকে।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে দেখা যায়নি ইংল্যান্ডের অলরাউন্ডার অলি রবিনসনকে। আপাতাত সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছিল ইংল্যান্ড ক্রিকেটার অলি রবনিসনকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ড্র করার পরেই এমন সিদ্ধান্ত জানিয়েদিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড। এবার সেই 

আচমকাই বিপদে পড়েছেন ইংল্যান্ডের বোলার অলি রবিনসন। দীর্ঘদিন আগে সোশ্যাল মিডিয়াতে তাঁর করা বর্ণবিদ্বেষী ও লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্য হঠাৎ করেই উদয় হয়েছে।  যার জেরে নিষেধাজ্ঞা পান ইংলিশ পেসার অলি রবিনসনের শাস্তির মাত্রা ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যদিও ঘোষণা আসতে আসতে তার নিষেধাজ্ঞা কার্যত শেষ হয়ে গেছে। 

সেই নিষেধাজ্ঞার মেয়াদ নির্ধারণ করা হয়েছে ৮ ম্যাচ, যার মধ্যে ৫ ম্যাচের নিষেধাজ্ঞা ২ বছরের জন্য স্থগিত (২ বছরে নতুন করে বিতর্কে না জড়ালে এই শাস্তি মওকুফ করা হবে)। তার তিন ম্যাচের নিষেধাজ্ঞা ইতিমধ্যে শেষ হয়ে গেছে। তাই ইংল্যান্ড দলের হয়ে খেলতে আর বাধা নেই রবিনসনের। রবিনসনকে অবশ্য গুনতে হয়েছে জরিমানা। যদিও অর্থের অঙ্কে যা খুব বেশি নয়। জরিমানা হিসাবে তাঁকে দিতে হয়েছে ৩২০০ পাউন্ড।

২৭ বছর বয়সী এই পেসার গত মাসে ইংল্যান্ড-নিউজিল্যান্ড লর্ডস টেস্ট দিয়ে পাঁচ দিনের মর্যাদার ফর্ম্যাটে অভিষেক করেছিলেন। দারুন পারফরম্যান্সেও করেছিলেন। এমনকি খেলা শুরুর আগে কালো টিশার্ট পরে দলের বর্ণবাদ ও লিঙ্গবৈষম্যবিরোধী অবস্থানেও যোগ দিয়েছিলেন। কিন্তু পরে জানা যায় ২০১২ থেকে ২০১৪ সালে টুইটারে বর্ণবিদ্বেষী ও লিঙ্গ বৈষম্যমূলক মন্তব্য করেছিলেন তিনি। এরপরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট থেকেই ইসিবি অলি রবিনসনকে ইংল্যান্ড দল থেকে বহিষ্কার করেছিল। তবে আবার বাইশ গজে ইংল্যান্ডের জার্সিতে দেখা যাবে এই ব্রিটিশ তারকাকে। সম্ভবত ভারতের বিরুদ্ধে খেলতে দেখা যেতে পারে রবিনসনকে।

বন্ধ করুন