বাংলা নিউজ > ময়দান > টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য ICC নির্ধারণ করার আগেই, ২৯ মে বিশেষ সভা করছে BCCI
বিসিসিআই সচিব জয় শাহ এবং প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।
বিসিসিআই সচিব জয় শাহ এবং প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভাগ্য ICC নির্ধারণ করার আগেই, ২৯ মে বিশেষ সভা করছে BCCI

  • আসলে আইপিএল বাতিল হয়ে যাওয়াটা বিসিসিআই-এর কাছে বিশাল বড় একটা ধাক্কা। তাদের পুরো পরিকল্পনাটাই যেন মুখ থুবড়ে পড়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ আদৌ ভারতে হবে কিনা, বা কোথায় হবে, সে সব নিয়ে নানা জল্পনা চলছে। এরই মাঝে বিসিসিআই ঠিক করে ফেলল ২৯ মে তারা স্পেশ্যাল জেনারেল মিটিং করবে। করোনার কারণে পুরো বৈঠকটিই ভার্চুয়াল হবে। ১ জুন আইসিসি-র বৈঠক রয়েছে। তার আগেই এই মিটিং বিসিসিআই সেরে ফেলতে চাইছে। এই মিটিংয়ে তারা মূলত বিশ্বকাপ কোথায় করা সম্ভব, সেটা নিয়েই আলোচনা করবে।

বিসিসিআই সূত্রের তরফে বলা হয়েছে, ‘১ জুন আইসিসি সভা করবে। তার আগে আমরা নিজেরা ২৯ মে একটি বৈঠক করব। এখানে মূলত কোভিড পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। এই পরিস্থিতি কী কী ব্যবস্থা নেওয়া যায়, তাই নিয়েই মূলত আলোচনা করব।’

বিশ্বকাপের জন্য মোট ন'টি জায়গা প্রাথমিক ভাবে বেছে নিয়েছিল বিসিসিআই। এই তালিকায় মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, দিল্লি, আহমেদাবাদ, কলকাতা, লখনউ, ধরমশালা, হায়দরাবাদের নাম ছিল। কিন্তু করোনা পরিস্থিতিতে পুরো বিষয়টি জটিল হয়ে গিয়েছে।

আসলে আইপিএল বাতিল হয়ে যাওয়াটা বিসিসিআই-এর কাছে বিশাল বড় একটা ধাক্কা। তাদের পুরো পরিকল্পনাটাই যেন মুখ থুবড়ে পড়েছে। স্বাভাবিক ভাবেই এর পর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। তবে বিসিসিআই এখনও ভারতে বিশ্বকাপ করার বিষয়ে আশাবাদী।

বন্ধ করুন