বাংলা নিউজ > ময়দান > T20 বিশ্বকাপ নিয়ে ICC-র কাছে কী আর্জি জানাবে, ঠিক করে ফেললে BCCI
টি-টোয়েন্টি বিশ্বকাপ।
টি-টোয়েন্টি বিশ্বকাপ।

T20 বিশ্বকাপ নিয়ে ICC-র কাছে কী আর্জি জানাবে, ঠিক করে ফেললে BCCI

  • ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও, করোনা সংক্রমণের জেরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে বিসিসিআই চাইছে, ভারতেই বিশ্বকাপের আয়োজন করতে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসি যেন এখনই কোনও সিদ্ধান্ত না নেয়। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আরও এক মাস আইসিসি-কে অপেক্ষা করতে বলবেন বলে ঠিক করেছেন, বিসিসিআই কর্তারা। মঙ্গলবার আইসিসি বোর্ড মিটিংয়ে এই আর্জি তাঁরা জানাবেন।

এর আগে ঠিক ছিল, আইসিসি-র বোর্ড মিটিংয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় শারীরিক ভাবে উপস্থিত থাকবেন। পরে অবশ্য করোনা পরিস্থিতির কারণে বিষয়টি বদলে গিয়েছে। সৌরভ সেই সভায় শারীরিক ভাবে উপস্থিত থাকবেন না। তিনি ভার্চুয়ালি সেই মিটিংয়ে যোগ দেবেন। যে মিটিংয়ে মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েই আলোচনা হবে।

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও, করোনা সংক্রমণের জেরে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে বিসিসিআই চাইছে, ভারতেই বিশ্বকাপের আয়োজন করতে। সৌরভ অবশ্য বুধবার সংযুক্ত আরব আমিরশাহী উড়ে যাবেন। এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে আইপিএল নিয়ে কথাবার্তা বলার জন্য।

তবে শোনা যাচ্ছে, মঙ্গলবার আইসিসি-র মিটিংয়ে কোনও সিদ্ধান্ত হবে না। জুলাই মাসে বিসিসিআই-এর আরও একটি এসজিএম হতে পারে। সেখানে এই বিষয় নিয়ে আরও আলোচনা হবে। এ দিকে আইসিসি সম্ভবত ১৮ জুলাই বার্ষিক সভার দিন এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে।

এ দিকে বিসিসিআই-এর এক সূত্র জানিয়েছেন, ‘গাঙ্গুলি (সৌরভ গঙ্গোপাধ্যায়) এবং সচিব জয় শাহ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আইসিসি-কে আরও একমাস অপেক্ষা করতে বলবেন। এর পাশাপাশি ভারত সরকারের কাছে তারা জানতে চাইবেন, ভারতে বিশ্বকাপের আয়োজন করা আদৌ সম্ভব হবে কিনা!’

বন্ধ করুন