বাংলা নিউজ > ময়দান > ‘এটাই সর্বকালের সেরা ভারতীয় দল’, কোহলির টিম ইন্ডিয়াকে দরাজ সার্টিফিকেট কিংবদন্তি ক্লাইভ লয়েডের
ক্লাইভ লয়েড ও ভারতীয় দল।
ক্লাইভ লয়েড ও ভারতীয় দল।

‘এটাই সর্বকালের সেরা ভারতীয় দল’, কোহলির টিম ইন্ডিয়াকে দরাজ সার্টিফিকেট কিংবদন্তি ক্লাইভ লয়েডের

  • ভারতীয় ক্রিকেটারদের অনেক ফিট ও পেশাদার মনে হয়েছে দু'বারের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়কের।

বিরাট কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়াকে সর্বকালের সেরা ভারতীয় দলের তকমা দিলেন ক্লাইভ লয়েড। অস্ট্রেলিয়া সফরে যেভাবে কোণঠাসা অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে টেস্ট সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া, সেই নিরিখেই ক্যারিবিয়ান কিংবদন্তি কোনও রকম রাখঢাক না করে দরাজ সার্টিফিকেট দিলেন বর্তমান ভারতীয় দলকে।

একই সঙ্গে ভারতের এই দলটিকে আগের প্রজন্মের থেকে অনেক ফিট ও পেশাদার বলেও মনে হয়েছে দু'বারের বিশ্বকাপজয়ী প্রাক্তন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়কের।

The Telegraph-কে লয়েড বলেন, ‘এটা অনেক ভালো দল। কারণ, দলটায় বৈচিত্র্য রয়েছে। খেলোয়াড়রা অনেক ফিট ও পেশাদার। আমার অন্তত তাই মনে হয়। ভুলে যাওয়া উচিত নয় যে, ওরা অস্ট্রেলিয়ার বেশিরভাগ সময়েই পিছিয়ে ছিল। এটাই দারুণ বিষয়। ওই সিরিজ থেকে ভারতের পারফর্ম্যান্স বিচার করলে এটা বলাই যায় যে, এটাই ভারতের সর্বকালের সেরা দল।’

লয়েড টিম ইন্ডিয়ার তারকা পেসার জসপ্রীত বুমরাহর ভূয়সী প্রশংসা করেন এবং দাবি করেন যে, ভারতের পরিণত দল হয়ে ওঠার অন্যতম কারণ বুমরাহর উপস্থিতি।

তাঁর কথায়, ‘ও (বুমরাহ) সবসময় ভাবে এবং যে কনোও সময় আপনাকে চমকে দিতে পারে। ও বিষাক্ত বাউন্সার দিতে পারে, বল  সুইং করাতে পারে আবার স্লোয়ারও দিতে পারে। একারণেই ভারত আজ এই জায়গায় রয়েছে। দল যখন সংকটে, সেই সময় ব্রেক থ্রু এনে দিতে পারে বুমরাহ।’

বন্ধ করুন