বাংলা নিউজ > ময়দান > নিরাপত্তার কারণ দেখিয়ে শুরুর দিনই সিরিজ বাতিল করল কিউয়িরা, মুখ পুড়ল পাকিস্তানের
নিউজিল্যান্ড টিমের করোনা হানা।
নিউজিল্যান্ড টিমের করোনা হানা।

নিরাপত্তার কারণ দেখিয়ে শুরুর দিনই সিরিজ বাতিল করল কিউয়িরা, মুখ পুড়ল পাকিস্তানের

  • নিউজিল্যান্ড সরকারের কাছে দেশের ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে কোনও রকম আশঙ্কাজনক খবর রয়েছে। যে কারণে সিরিজ বাতিল করে যত তাড়াতাড়ি সম্ভব পাকিস্তান থেকে ক্রিকেটারদের ফিরিয়ে আনতে চাইছে নিউজিল্যান্ড সরকার। তার তোড়জোড়ও শুরু হয়ে গিয়েছে। 

হঠাৎ করেই নিরাপত্তা নিয়ে আশঙ্কার মেঘ। তার জেরেই সিরিজ শুরুর ঠিক আগের মুহূর্তেই বাতিল হয়ে গেল নিউজিল্যান্ড-পাকিস্তানের সংক্ষিপ্ত ওভারের পুরো সিরিজটাই। যদিও নিরাপত্তা নিয়ে আশ্বস্ত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ব্যক্তিগত ভাবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্নের সঙ্গে কথা বলেন। কিন্তু তাতে কোনও লাভই হয়নি। নিউজিল্যান্ড ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে আশঙ্কিত হয়ে পুরো টিমকেই ফিরিয়ে নিয়ে যাচ্ছে নিউজিল্যান্ড সরকার। তাও সিরিজের এক বল গড়ানোর আগেই।

প্রায় ১৮ বছর বাদে পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড। শুক্রবার থেকেই রাওলপিণ্ডিতে শুরু হতে চলেছিল একদিনের সিরিজ। এর পর দুই দলের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল। হঠাৎ করেই সবটা ওলট পালট হয়ে গেল। এই ঘটনায় নিঃসন্দেহে চাপে পড়ে গিয়েছে পাকিস্তান।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে টুইট করে জানানো হয়েছে, ‘নিরাপত্তা নিয়ে সরকার সতর্ক করার পরেই ব্ল্যাকক্যাপস তাদের পাকিস্তান সফর বাতিল ঘোষণা করছে। এখন টিমকে ফিরিয়ে আনার ব্যবস্থা হচ্ছে।’

পিসিবির তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘আমরা নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে নিশ্চয়তা দিয়েছিলাম। প্রধানমন্ত্রী নিজে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। এবং তাঁকে বলেছিলেন, বিশ্বের মধ্যে আমাদের ইন্টেলিজেন্স সিস্টেমও অন্যতম সেরা। ভিসিটার্স টিমের উপর নিরাপত্তা নিয়ে আশঙ্কা করার মতো কোনও থ্রেট নেই।’

তবে এই আশ্বাসবাণীতে চিড়ে ভেজেনি। পাকিস্তান থেকে টিমকে দ্রুত ফিরিয়ে নিয়ে যেতে চাইছে নিউজিল্যান্ড। পরের মাসেই পাকিস্তান সফরে আসার কথা রয়েছে ইংল্যান্ডের। তবে এই ঘটনার পর হয়তো ইংল্যান্ডও পাকিস্তানে দল পাঠাতে রাজি হবে না। পুরো ঘটনায় নিঃসন্দেহে বিশ্বের কাছে মুখ পুড়ল পাকিস্তানের।

বন্ধ করুন