বাংলা নিউজ > ময়দান > ইন্দোরে পিচ নিয়ে শুরু দোষারোপের পালা, BCCI-এর দিকেই আঙুল স্থানীয় প্রশাসনের

ইন্দোরে পিচ নিয়ে শুরু দোষারোপের পালা, BCCI-এর দিকেই আঙুল স্থানীয় প্রশাসনের

BCCI -এর দিকে উঠল অভিযোগের আঙুল

ইন্দোরের পিচ নিয়ে বিতর্কের মধ্যেই মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিসিসিআইকে কড়া বার্তা পাঠিয়েছে। আসলে, এমপিসিএ এই বিতর্কের বিষয়ে একটি বড় প্রকাশ করেছে, যার পরে বিসিসিআই এবং ভারতীয় টিম ম্যানেজমেন্ট একে অপরের দিকে আঙুল তুলতে শুরু করেছে।

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে অনুষ্ঠিত তৃতীয় টেস্ট ম্যাচ অস্ট্রেলিয়া ৯ উইকেটে জিতেছে। এই টেস্ট ম্যাচটি তিন দিনের মধ্যে শেষ হয়ে গিয়েছিল। এবং এই ম্যাচ শেষ হয়েছে তিন দিনের বেশি হয়ে গেছে। কিন্তু ইন্দোরের পিচ নিয়ে শুরু হওয়া হট্টগোল থামার যেন নামই নিচ্ছে না। ইন্দোরের পিচ কেমন ছিল? সেই প্রশ্নের উত্তর পেতে গেলে আপনাকে জানতে হবে যে এই টেস্ট ম্যাচটিতে মোট ৩১টি উইকেট পড়েছিল, যার মধ্যে ২৬টি উইকেট স্পিনাররা নিয়ে ছিলেন। ইন্দোরের পিচকেও আইসিসি ‘অকেজো’ ক্যাটাগরিতে রেখেছে এবং ৩ ডিমেরিট পয়েন্ট দিয়েছে। আইসিসির এই পদক্ষেপের পর মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমপিসিএ) এবং বিসিসিআই বেশ সমস্যায় পড়েছে।

আরও পড়ুন… IPL 2023: বদলে গেল Lucknow Super Giants-এর জার্সি, অনেকটা মিল দিল্লি ক্যাপিটালসের সঙ্গে

ইন্দোরের পিচ নিয়ে বিতর্কের মধ্যেই মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন বিসিসিআইকে কড়া বার্তা পাঠিয়েছে। আসলে, এমপিসিএ এই বিতর্কের বিষয়ে একটি বড় প্রকাশ করেছে, যার পরে বিসিসিআই এবং ভারতীয় টিম ম্যানেজমেন্ট একে অপরের দিকে আঙুল তুলতে শুরু করেছে। MPCA সভাপতি অভিলাষ খান্দেকর টাইমস অফ ইন্ডিয়ার সঙ্গে একটি কথোপকথনে বলেছেন যে হোলকার স্টেডিয়ামের পিচ নিয়ে আইসিসি যে পদক্ষেপ নিয়েছে তার জন্য আমরা দায়ী নই। খান্দেকার জানিয়েছেন যে বিসিসিআই এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টের নির্দেশে এই পিচ তৈরি করা হয়েছিল। তার বক্তব্য বিসিসিআই থেকে কিউরেটর ইন্দোরে এসেছিলেন।

আরও পড়ুন… নতুন ভূমিকায় ধোনি! মাছ চাষে মন দিয়েছেন মাহি

অভিলাষ খান্দেকার আরও বলেছেন যে বিসিসিআই-এর দুই কিউরেটর ম্যাচের ৮-১০ দিন আগে এখানে এসেছিলেন এবং এই পিচটি তাদের তত্ত্বাবধানে তৈরি করা হয়েছিল, তাই পিচ তৈরিতে MPCA-এর কোনও ভূমিকা ছিল না। তিনি যোগ করে বলেছেন, ‘আমি এটা পরিষ্কার করে দিতে চাই যে আন্তর্জাতিক ম্যাচে অন্য যে কোনও স্টেট বোর্ড অ্যাসোসিয়েশনের মতো, পিচ তৈরিতে MPCA-এর কোনও ভূমিকা নেই। BCCI কিউরেটররা আসেন এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গে BCCI থেকে নির্দেশনা পান।’ তবে, তিন দিনের মধ্যে ম্যাচ শেষ হওয়ার সমালোচনায় এমপিসিএ প্রধান নির্বিকার ছিলেন।

আমরা আপনাকে বলি যে ইন্দোর টেস্ট শেষ হওয়ার পরে, আইসিসি ম্যাচ রেফারি ক্রিস ব্রড বলেছিলেন যে এই পিচটি খুব খারাপ, পৃষ্ঠটি খুব শুষ্ক ছিল, যেখানে স্পিনাররা শুরু থেকেই সহায়তা পেয়েছিলেন। আইসিসি এই পিচে এমন বিরক্তি প্রকাশ করেছে যে এই মাঠে নিষিদ্ধ হওয়ার আশঙ্কা রয়েছে। অস্ট্রেলিয়া ইন্দোর টেস্ট জিতে চার ম্যাচের সিরিজে ১-২ ব্যবধান অর্জন করেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বোর্ড সভাপতির অপশাসন! আইসিসির দ্বারস্থ আমেরিকা ক্রিকেটের ডিরেক্টররা! ৯ মাস ঘোরার মতো সময় নেই, তাই ভারতের কোচ হতে চাননি! অবস্থান স্পষ্ট করলেন নেহরা সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের শুক্রর রাজার গৃহে গমনে তৈরি হবে লক্ষ্মী নারায়ণ রাজযোগ, ৫ রাশির বদলাবে সময় TDP’র বিরুদ্ধে জগন মোহনের ধর্না মঞ্চে ‘INDIA’র নেতারা, জোটে যোগ দেওয়ার আহ্বান মিনিবাসের ইঞ্জিন থেকে বের হচ্ছে ধোঁয়ার কুণ্ডলী, মহাজাতি সদনের সামনে আলোড়ন কাঁওয়ার যাত্রা বিতর্ক নিয়ে US আধিকারিককে প্রশ্ন পাক সাংবাদিকের, মিলল মোক্ষম জবাব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.