বাংলা নিউজ > ময়দান > নেতৃত্ব বদল টিম ইন্ডিয়ার সাজঘরকে প্রভাবিত করবে না, আশা প্রাক্তন অজি ক্রিকেটারের

নেতৃত্ব বদল টিম ইন্ডিয়ার সাজঘরকে প্রভাবিত করবে না, আশা প্রাক্তন অজি ক্রিকেটারের

বিরাট কোহলি ও রোহিত শর্মা (ছবি:টুইটার)

এই বিষয়ে কথা বলতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ আশা প্রকাশ করেছেন যে নেতৃত্বের পরিবর্তন ভারতীয় ড্রেসিংরুমকে প্রভাবিত করবে না।

সাদা বলের ক্রিকেটে ভারতীয় দলের নতুন অধিনায়ক হিসেবে নিযুক্ত করা হয়েছে রোহিত শর্মাকে। নেতা বদলের এই সিদ্ধান্তে ক্রিকেট মহল থেকে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে। অনেক বর্তমান ও প্রাক্তন খেলোয়াড় বিসিসিআইয়ের এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন, আবার অনেকেই এটিকে তাড়াহুড়ার সিদ্ধান্ত বলেছেন। এই বিষয়ে কথা বলতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ আশা প্রকাশ করেছেন যে নেতৃত্বের পরিবর্তন ভারতীয় ড্রেসিংরুমকে প্রভাবিত করবে না।

হগ তার ইউটিউব চ্যানেলের একটি ভিডিয়োতে বলেছেন, ‘আমি মনে করি এটি একটি আশীর্বাদ। আমি আশা করি তারা যখন তাদের পরবর্তী সফরে যাবে, ড্রেসিং রুম এই দুই বিশেষ খেলোয়াড়ের মধ্যে এই ক্ষুদ্র বিভাজনে কিছু মনে করবে না।’ অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার জোর দিয়েছিলেন যে বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে তাদের নিজ নিজ ভূমিকা গ্রহণ করা উচিত, যা ভারতীয় ক্রিকেটের বৃদ্ধিতে সহায়তা করবে।

হগ বলেন দুজনকে এটা আলিঙ্গন করতে হবে। আমাদের চেঞ্জিং রুমে একত্রিত হয়ে ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে হবে। ৫০ বছর বয়সী এই ক্রিকেটার বলেছিলেন যে ভারতের যে ধরণের প্রতিভা রয়েছে, আগামী বছরগুলিতে টেস্ট ক্রিকেটে আধিপত্য বিস্তার করার সম্ভাবনা রয়েছে। ভারতীয় ক্রিকেট এখন, ব্যাটিং এবং বোলিংয়ে যে প্রতিভা আছে তা অন্তত আগামী পাঁচ বছর বিশ্ব ক্রিকেটে আধিপত্য বিস্তার করবে।

হগ আরও বলেছেন যে এই পদক্ষেপ কোহলির জন্য আশীর্বাদ। ভারতের টেস্ট অধিনায়ক কোহলি এখন খেলার দীর্ঘতম ফর্ম্যাটে তার ব্যাটিংয়ে বেশি মনোযোগ দিতে পারবেন। আমি মনে করি এটি একটি ভালো পদক্ষেপ। কোহলির উচিত কেবল এটি গ্রহণ করা এবং পুরো পরিস্থিতি সম্পর্কে শিথিল হওয়া এবং টেস্ট দলের অধিনায়কত্বে মনোনিবেশ করা। তিনি আরও বলেন, ‘আপনি রোহিত শর্মাকে শুধুমাত্র সাদা বলে খেলা দলের দিকে মনোনিবেশ করতে দিয়েছেন। অন্যদিকে বিরাট কোহলি মনোযোগ দিচ্ছেন টেস্ট ক্রিকেটে। এটা আপনার উপর অনেক চাপ লাগে। আমার মনে হয় বিরাট কোহলির জন্য এটা ভালো হবে। এতে তাদের কর্মক্ষমতা উন্নত হবে, যা গত কয়েক বছরে কিছুটা কমে এসেছে। তিন দলেরই অধিনায়কত্ব করতে গিয়ে যখন চাপে ছিলেন তিনি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.