বাংলা নিউজ > ময়দান > শহরে পৌঁছেই শিবিরে যোগ দেবেন কোচ-ফুটবলাররা, করোনা বিধি কি মানছে এটিকেএমবি?
এটিকে মোহনবাগান।
এটিকে মোহনবাগান।

শহরে পৌঁছেই শিবিরে যোগ দেবেন কোচ-ফুটবলাররা, করোনা বিধি কি মানছে এটিকেএমবি?

  • দু' সপ্তাহ কলকাতার যুবভারতীর প্র্যাক্টিস গ্রাউন্ডে অনুশীলনের পর মলদ্বীপে উড়ে যাবে এটিকে মোহনবাগান। ১৪ মে এএফসি কাপের প্রথম ম্যাচ তাদের।

শেষ পর্যন্ত সব পরিস্থিতি বিচার বিবেচনা করে কলকাতাতেই এএফসি কাপের শিবির করার সিদ্ধান্ত নিয়েছে এটিকে মোহনবাগান। ২৬ এপ্রিল থেকেই যুবভারতীর প্র্যাক্টিস গ্রাউন্ডে শুরু হয়ে যাবে সবুজ-মেরুন ব্রিগেডের অনুশীলন। 

২৫ এপ্রিলই শহরে চলে আসবেন কোচ আন্তোনিও লোপেজ হাবাস। ২৫ তারিখের মধ্যে সব ফুটবলারও দলের সঙ্গে যোগ দেবেন। শুধুমাত্র রয় কৃষ্ণ এবং ডেভিড উইলিয়ামসের ২৬ এপ্রিল শহরে আসার কথা।

কলকাতায় পা রাখার পর দিন থেকেই অনুশীলন শুরু করে দেবেন হাবাস। বাইরে থেকে যে ফুটবলাররা আসবেন, তাঁরাও শহরে পৌঁছেই অনুশীলনে নেমে পড়বেন। কোনও রকম কোয়ারেন্টাইনে না থেকেই। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে, এটিকে মোহনবাগান কি আদৌ করোনাবিধি মানছে? 

এই বিষয়ে দলের এক কর্তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘সব রকম করোনা বিধিই মানা হচ্ছে। কোচ থেকে ফুটবলার প্রত্যেকেই আসার আগে করোনা টেস্ট করিয়ে রিপোর্ট নিয়ে আসবে। এখানে আসার পরও টেস্ট করা হবে। তার পরে প্রত্যেককে জৈব সুরক্ষা বলয়ে রাখা হবে।’ করোনা টেস্ট করানোর পরও কিন্তু কোয়ারেন্টাইনে থাকাটা বাধ্যতামূলক। বিশেষ করে যাঁরা বিদেশ থেকে আসছেন, তাঁদের জন্য আরও কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। সেখানে কোয়ারেন্টাই ছাড়াই কী করে প্র্যাক্টিসে নেমে পড়ছেন হাবাস-রয় কৃষ্ণরা?

আইপিএলেও কিন্তু ক্রিকেটারদের বাধ্যতামূলক ভাবে ৭ দিন করে কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হচ্ছে। অথচ এটিকে মোহনবাগান কী করে কোয়ারেন্টাইন ছাড়া শিবির শুরু করে দিচ্ছে?

এই মুহূর্তে পৃথিবীর প্রায় সর্বত্র করোনা পরিস্থিতি বেশ উদ্বেগজনক। নতুন করে সংক্রমণ  দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে। তাই বাড়তি ঝুঁকি না নিয়ে শিবিরের জন্য কলকাতাকেই বেছে নিয়েছে এটিকে মোহনবাগান। দু' সপ্তাহ অনুশীলনের পর মলদ্বীপে যাবে পুরো টিম। ১৪ মে প্রথম ম্যাচ মোহনবাগানের।

বন্ধ করুন