বাংলা নিউজ > ময়দান > করোনার নতুন ভ্যারিয়েন্টের দাপট, দক্ষিণ আফ্রিকাতে স্থগিত জুনিয়র মহিলা হকি বিশ্বকাপ
স্থগিত জুনিয়র মহিলা হকি বিশ্বকাপ

করোনার নতুন ভ্যারিয়েন্টের দাপট, দক্ষিণ আফ্রিকাতে স্থগিত জুনিয়র মহিলা হকি বিশ্বকাপ

  • দক্ষিণ আফ্রিকা দেশে সদ্য করোনার এক নতুন ভ্যারিয়েন্টকে খুঁজে পেয়েছেন সেই দেশের বিজ্ঞানীরা। ফলে এমন আবহে দাঁড়িয়ে আসন্ন জুনিয়র মহিলা হকি বিশ্বকাপকে স্থগিত করতে বাধ্য হল বিশ্ব হকি ফেডারেশন এফআইএইচ।

শুভব্রত মুখার্জি: দক্ষিণ আফ্রিকা দেশে সদ্য করোনার এক নতুন ভ্যারিয়েন্টকে খুঁজে পেয়েছেন সেই দেশের বিজ্ঞানীরা। ফলে এমন আবহে দাঁড়িয়ে আসন্ন জুনিয়র মহিলা হকি বিশ্বকাপকে স্থগিত করতে বাধ্য হল বিশ্ব হকি ফেডারেশন এফআইএইচ। ডিসেম্বর মাসের ৫ থেকে ১৬ তারিখ পর্যন্ত এই টুর্নামেন্ট আয়োজন হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকায়।

এফআইএইচ, দক্ষিণ আফ্রিকা হকি ফেডারেশন এবং পচেফস্ট্রুমের নর্থ-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের তরফে যৌথভাবে এমন পরিস্থিতিতে টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে। এফআইএইচের অফিশিয়াল টুইটার হ্যান্ডেল থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে ‘দক্ষিণ আফ্রিকাতে করোনার নতুন ভ্যারিয়েন্টের সন্ধান পাওয়ার পরে এফআইএইচ, দক্ষিণ আফ্রিকার হকি ফেডারেশন এবং পচেফস্ট্রুমের নর্থ-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের তরফে যৌথভাবে জানানো হচ্ছে ২০২১ সালে পচেফস্ট্রুমে ৫-১৬ ডিসেম্বর যে টুর্নামেন্ট আয়োজন করার কথা ছিল তা আপাতত স্থগিত করা হল।’

করোনার নতুন প্রজাতির সন্ধান পাওয়ার পরে ইংল্যান্ডের তরফে দক্ষিণ আফ্রিকার সমস্ত ফ্লাইট আপাতত বাতিল ঘোষণা করা হয়েছে। উল্লেখ্য ২০১৬ সালে শেষ বার যখন এই টুর্নামেন্ট আয়োজিত হয়েছিল তখন আর্জেন্তিনা এই টুর্নামেন্ট জিতেছিল। তারপরে করোনার কারণেই এতদিন বাদে ১৬ দেশের এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল। যা ফের করোনার কারণেই স্থগিত হয়ে গেল।

বন্ধ করুন