বাংলা নিউজ > ময়দান > ম্যাচের আগের দিন অনুশীলন বাতিল করে বিশ্রাম! হংকংকে কি হাল্কাভাবে নিচ্ছে পাকিস্তান?
হংকংকে কি হাল্কাভাবে নিচ্ছে পাকিস্তান? (ছবি:এএনআই) (ANI)

ম্যাচের আগের দিন অনুশীলন বাতিল করে বিশ্রাম! হংকংকে কি হাল্কাভাবে নিচ্ছে পাকিস্তান?

  • যেভাবে ভারতকে লড়াই দিয়েছে হংকং, তাতে অনুমান করা হচ্ছে যে পাকিস্তানের রাস্তাটা খুব একটা সহজ হবে না। কিন্তু এমন অবস্থাতে হংকং-কে গুরুত্বই দিচ্ছে না পাকিস্তান। সেই কারণে এই ম্যাচের একদিন আগে পাকিস্তান দল প্রস্তুতির চেয়ে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। হয়তো তারা এটাকেই ভালো ভেবেছিল।

২০২২ এশিয়া কাপ-এর সুপার ফোর পর্বে পৌঁছানোর লড়াই অব্যাহত রয়েছে। চলতি এশিয়া কাপে পাকিস্তান ক্রিকেট দলকে শিরোপার অন্যতম দাবিদার মনে করা হচ্ছে। তবে এখনও বাবর আজমরা সুপার ফোরে প্রবেশ করতে পারেনি। পাকিস্তানকে তাঁর প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। এবার তারা হংকং-এর বিরুদ্ধে খেলতে নামবে। হংকং-কে পরাজিত করে সুপার ফোরে নাম লেখাতে তৈরি পাকিস্তান দল।

শুক্রবার চলতি এশিয়া কাপে হংকং-এর বিরুদ্ধে খেলতে নামবে পাকিস্তান দল। এদিকে যেভাবে ভারতকে লড়াই দিয়েছে হংকং, তাতে অনুমান করা হচ্ছে যে পাকিস্তানের রাস্তাটা খুব একটা সহজ হবে না। কিন্তু এমন অবস্থাতে হংকং-কে গুরুত্বই দিচ্ছে না পাকিস্তান। সেই কারণে এই ম্যাচের একদিন আগে পাকিস্তান দল প্রস্তুতির চেয়ে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। হয়তো তারা এটাকেই ভালো ভেবেছিল।

আগামী ২ সেপ্টেম্বর শুক্রবার এশিয়া কাপে ‘এ’ গ্রুপের তৃতীয় ম্যাচ হবে পাকিস্তান ও হংকংয়ের মধ্যে। এই ম্যাচে যে দলই জিতবে তারাই পরের রাউন্ডে জায়গা পাবে। পাকিস্তান তাদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৫ উইকেটে হেরেছে,আর হংকং ম্যাচ হেরেছে ৪০ রানে। পাকিস্তানই এখানে জয়ের একমাত্র দাবীদার হলেও বল ও ব্যাট হাতে ভারতের বিরুদ্ধে লড়াইয়ের পারফরম্যান্স দেখিয়েছে হংকং এবং এমন পরিস্থিতিতে পাকিস্তানকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে।

আরও পড়ুন… ফের বাইশ গজে ফিরছেন গৌতি-বীরু! এবার একে অপরের বিরুদ্ধে

ভারতের চেয়ে হংকংকে মোকাবেলা করা পাকিস্তানের পক্ষে অবশ্যই বেশি কঠিন নয়। তা সত্ত্বেও,দলগুলি ম্যাচের একদিন আগে অনুশীলন করে। কিন্তু বিপরীতে,পাকিস্তান ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার তাদের ইতিমধ্যে নির্ধারিত অনুশীলন সেশন বাতিল করে। পাকিস্তানের একটি ইউটিউব চ্যানেলPakTV.TV জানিয়েছে যে পাকিস্তানি দল অনুশীলন বাতিল করে হোটেলেই বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

পাকিস্তানের দল কেন এমন করেছে সে সম্পর্কে এখন কোনও আনুষ্ঠানিক কারণ জানানো হয়নি।তবে প্রতিবেদন অনুযায়ী,ভারতের বিরুদ্ধে ম্যাচের পর বিকল্প অনুশীলন সেশনে পাকিস্তানি দলের কিছু খেলোয়াড়কে হাল্কা অস্বস্তি ও ক্লান্তিতে দেখা গেছে। ভারতের বিরুদ্ধেপাকিস্তানের বোলার হ্যারিস রউফ এবং নাসিম শাহ পেশীর স্ট্রেনের কারণে অস্থির দেখাচ্ছিলেন। তথ্য অনুযায়ী,বিকল্প সেশনে রিজওয়ান ও কোচ সাকলাইন মুস্তাকও সমস্যায় পড়েছেন।

আরও পড়ুন… অভিষেক T20I ম্যাচে লজ্জার নজির গড়লেন শ্রীলঙ্কার তরুণ বোলার আসিথা ফার্নান্দো

মনে করা হচ্ছে,দুবাইয়ের প্রচণ্ড গরমের কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে টিম ম্যানেজমেন্ট খেলোয়াড়দের অনুশীলন সেশন বাতিল করেছে,যাতে পরের দিনের ম্যাচের জন্য সমস্ত খেলোয়াড় ক্লান্তি থেকে পুরোপুরি মুক্ত হতে পারেন। তবে অধিনায়ক বাবর আজম ও হাসান আলিসহ কয়েকজন খেলোয়াড় অনুশীলনে অংশ নিয়েছিলেন। স্পষ্টতই এটি পাকিস্তানি দলের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন উঠবে এবং শুক্রবার পাকিস্তান দল যদি হংকং-এর বিরুদ্ধে পরাজয় পায় তাহলে কেউই দলকে সমালোচনা থেকে বাঁচাতে পারবে না।

বন্ধ করুন