বাংলা নিউজ > ময়দান > টি-২০ বিশ্বকাপের দল নির্বাচনের সময় যত এগোচ্ছে, তত 'সুখের' চিন্তা বাড়ছে ভারতের
চিন্তা বাড়ছে ভারতের। ছবি: টুইটার

টি-২০ বিশ্বকাপের দল নির্বাচনের সময় যত এগোচ্ছে, তত 'সুখের' চিন্তা বাড়ছে ভারতের

  • আইসিসি সূত্রে খবর সেরকমই। উল্লেখ্য এই তারিখের আগে ভারতীয় দল মোট চারটি টি-২০ সিরিজ খেলবে। যার মধ্যে তিনটি দ্বিপাক্ষিক সিরিজ। অপরটি হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট। বোর্ড সূত্রে খবর এই সিরিজগুলোতে ভারতীয় ক্রিকেটারদের পারফরম্যান্স দেখার পরেই নির্বাচন করা হবে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড।

শুভব্রত মুখার্জি: চলতি বছরের একেবারে শেষ দিকে অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। অক্টোবর-নভেম্বর এই দুই মাস ধরে অনুষ্ঠিত হবে আইসিসি আয়োজিত টি-২০ বিশ্বকাপের মহাযজ্ঞ। সেই উদ্দেশ্যে একেবারে শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত সমস্ত দলগুলো। ভারতও তার ব্যতিক্রম নয়। সদ্য শেষ হওয়া আইপিএলে একাধিক নবীনরা বেশ ভালো পারফরম্যান্স করে সামনে উঠে এসেছেন। পাশাপাশি দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়ার মতো দলের একসময়ে নিয়মিত ক্রিকেটাররাও বেশ ভালো পারফরম্যান্স করে দলে প্রত্যাবর্তন ঘটিয়েছেন। সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজেও এই সমস্ত নবীন এবং প্রত্যাবর্তনকারী ক্রিকেটাররা বেশ ভালো পারফরম্যান্স করেছেন। ফলে আইসিসি টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত দল নির্বাচনের সময় যত এগিয়ে আসছে তত 'সুখের' দুশ্চিন্তা বাড়ছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের।

প্রসঙ্গত আইসিসির কাছে ১৫ সেপ্টেম্বরের মধ্যে চূড়ান্ত স্কোয়াডের তালিকা জমা করতে হবে সমস্ত অংশগ্রহণকারী দেশগুলোকে। যদিও এই তারিখটি এখনও পর্যন্ত আইসিসির তরফে অফিসিয়ালি চূড়ান্ত করা হয়নি। তবে আইসিসি সূত্রে খবর সেরকমই। উল্লেখ্য এই তারিখের আগে ভারতীয় দল মোট চারটি টি-২০ সিরিজ খেলবে। যার মধ্যে তিনটি দ্বিপাক্ষিক সিরিজ। অপরটি হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট। বোর্ড সূত্রে খবর এই সিরিজগুলোতে ভারতীয় ক্রিকেটারদের পারফরম্যান্স দেখার পরেই নির্বাচন করা হবে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড।

সদ্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ হয়েছে পাচ ম্যাচের টি-২০ সিরিজ। যা ২-২ ফলে ড্র হয়েছে। দ্রাবিড় জানিয়েছেন পরের মাসে ইংল্যান্ড সিরিজের পরেই ভারত তাদের ১৫-২০ জন সম্ভাব্য ক্রিকেটারকে বেছে নেবে যারা টি-২০ বিশ্বকাপে ভারতের হয়ে খেলতে পারেন। সেপ্টেম্বর মাসের ১৫ তারিখের আগে ভারত আয়ারল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টি-২০ সিরিজ, ইংল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে।

বন্ধ করুন