বাংলা নিউজ > ময়দান > গোলাপি বলে খেলার অভিজ্ঞতা নিয়ে কোহলির দলের সঙ্গে কথা হয়েছে, জানালেন মিতালি
মিতালি রাজ 
মিতালি রাজ 

গোলাপি বলে খেলার অভিজ্ঞতা নিয়ে কোহলির দলের সঙ্গে কথা হয়েছে, জানালেন মিতালি

  • ভারতীয় মহিলা দল অস্ট্রেলিয়া সফরে গিয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-২০ তিনটি সিরিজেই খেলবে। এই সিরিজেই তারা তাদের প্রথম গোলাপি বলের টেস্ট খেলবে। ভারতীয় দল তিন মাসে তাদের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে চলেছে। ইংল্যান্ড সফরে টেস্টে ভালো ফল করার আত্মবিশ্বাস নিয়েই তারা ওয়াকা,পার্থে টেস্ট খেলতে নামবে।

শুভব্রত মুখার্জি: বিরাটরা ২০১৯ সালে প্রথমবার ইডেন গার্ডেন্সে দিন-রাতের টেস্ট খেললেও ভারতীয় মহিলা ক্রিকেট দলের এখনও সেই সুযোগ হয়নি। কয়েকমাস আগেই ইংল্যান্ডের বুকে ১ ম্যাচের টেস্ট সিরিজে শেষ দিন ব্যাট হাতে অনবদ্য লড়াই করে ম্যাচ ড্র করতে সমর্থ হয়েছিল মিতালির দল। এবার আর কয়েকদিন পরেই তারা খেলতে চলেছেন তাদের প্রথম দিন-রাতের টেস্ট অর্থাৎ গোলাপি বলের টেস্ট। সেই টেস্ট খেলতে নামার আগে ভারতীয় মহিলা দলের অধিনায়িকা মিতালি রাজের মতে এটি এক অনন্য অভিজ্ঞতা হতে চলেছে।

ভারতীয় মহিলা দল অস্ট্রেলিয়া সফরে গিয়ে টেস্ট, ওয়ানডে এবং টি-২০ তিনটি সিরিজেই খেলবে। এই সিরিজেই তারা তাদের প্রথম গোলাপি বলের টেস্ট খেলবে। ভারতীয় দল তিন মাসে তাদের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে চলেছে। ইংল্যান্ড সফরে টেস্টে ভালো ফল করার আত্মবিশ্বাস নিয়েই তারা ওয়াকা,পার্থে টেস্ট খেলতে নামবে। অজিরা তাদের শেষ সিরিজ এপ্রিল মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছে। ভারত তাদের শেষ সিরিজ খেলেছে ইংল্যান্ড দলের বিরুদ্ধে।

আসন্ন সফর সম্বন্ধে তার মতামত জানাতে গিয়ে এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে মিতালি রাজ জানান 'আমরা ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে শেষ ইংল্যান্ড সফর থেকে যে আত্মবিশ্বাসটা পেয়েছি তা নিয়েই অস্ট্রেলিয়া সফরে যাব। অস্ট্রেলিয়ার মাটিতে টেস্টটি একটু হলেও আলাদা হতে চলেছে। তার কারণ এই টেস্ট লাইটের তলায় গোলাপি বলে খেলা হতে চলেছে। খেলার দীর্ঘতম ফর্ম্যাটে মোমেন্টাম কীভাবে বদলায় তা আমরা বিরাটদের চলতি সফরেই দেখতে পেয়েছি। আমরা কোন নির্দিষ্ট মাইন্ডসেট নিয়ে নামব না। পরিস্থিতি অনুযায়ী আমাদের মাইন্ডসেট বদলাবে। আমরা প্রথমে ওয়ানডে খেলতে চলেছি। সামনের ফেব্রুয়ারি-মার্চে আমাদের বিশ্বকাপ রয়েছে যা আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। আমি মনে করি এই ক্ষেত্রে ওয়ানডের আত্মবিশ্বাস নিয়েই আমরা টেস্ট খেলতে নামব। শেষ টেস্টে আমাদের তারকা ক্রিকেটাররা আউট হয়ে যাওয়ার পরেও আমরা যেভাবে ম্যাচে ফিরে এসেছিলাম তা এক কথায় অনবদ্য।' এ ছাড়াও মিতালি জানিয়েছেন, গোলাপি বলে খেলার অভিজ্ঞতা নিয়ে টিম কোহলির সঙ্গেও আলোচনা হয়েছে।

বন্ধ করুন