বাংলা নিউজ > ময়দান > বিদায়টা ম্যাজিকের মতো ছিল, অবসরের দিনটিকে ‘সিনেমার’ সঙ্গে তুলনা করলেন ফেডেরার

বিদায়টা ম্যাজিকের মতো ছিল, অবসরের দিনটিকে ‘সিনেমার’ সঙ্গে তুলনা করলেন ফেডেরার

রজার ফেডেরার বিদায়ের মুহূর্ত (ছবি-এএফপি)

সেই মুহূর্তটিকে ফেডেরার হিট চলচিত্রের সঙ্গে তুলনা করেছেন। ফেডেরার প্রকাশ করেছিলেন যে তাঁর ক্যারিয়ারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী - রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ এবং অ্যান্ডি মারে-এর উপস্থিতিতে টেনিসের বিশ্বকে বিদায় জানানোর মুহূর্তটা তাঁর কাছে একটি ‘চলচ্চিত্র’-এর মতো মনে হয়েছিল।

গত শুক্রবার লন্ডনে O2 এরিনায় এক বর্ণাঢ্য ম্যাচের মাধ্যমে ক্যারিয়ারের ইতি টেনেছিলেন রজার ফেডেরার। নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচটি রজার ফেডেরারের জন্য ছিল একটি আবেগপূর্ণ বিদায়। ২৪ বছরের দীর্ঘ পেশাদার টেনিসের ক্যারিয়ারের ২০টি গ্র্যান্ড স্ল্যাম সহ ১০৩টি ক্যারিয়ারের শিরোপা জিতেছিলেন রজার। এত সাফল্য সঙ্গে নিয়ে টেনিসে সমাপ্তি ঘটিয়েছিলেন তিনি। বিদায়ের সেই দিনটিকে স্মরণ করলেন রজার ফেডেরার। সেই মুহূর্তটিকে ফেডেরার হিট চলচিত্রের সঙ্গে তুলনা করেছেন। ফেডেরার প্রকাশ করেছিলেন যে তাঁর ক্যারিয়ারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী - রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ এবং অ্যান্ডি মারে-এর উপস্থিতিতে টেনিসের বিশ্বকে বিদায় জানানোর মুহূর্তটা তাঁর কাছে একটি ‘চলচ্চিত্র’-এর মতো মনে হয়েছিল।

আরও পড়ুন… নিশ্চিত করো লেভার কাপে খেলবে, আমি আসছি- ফেডেরারের অবসরের কথা শুনে বলেছিলেন নাদাল

গত বৃহস্পতিবার, ফেডেরার খেলা থেকে অবসরের ঘোষণা দিয়ে বিশ্ব টেনিসকে চমকে দিয়েছিলেন। তিনি বলেছিলেন যে লেভার কাপই হবে তাঁর শেষ এবং চূড়ান্ত টুর্নামেন্ট। লন্ডনের ইভেন্টে, তিনি নাদালের সঙ্গে তাঁর ক্যারিয়ারের শেষ খেলায় ডাবলসের জন্য জুটি বেঁধেছিলেন। কিন্তু ম্যাচটি টাই-ব্রেকে ফ্রান্সেস টিয়াফো এবং জ্যাক সকের টিম ওয়ার্ল্ড জুটির কাছে হারতে হয়েছিল রজার-নাদালকে। যা দেখে বিশ্ব হতবাক হয়েছিলেন। ম্যাচের পরে, ফেডেরারকে একটি অনুষ্ঠানে সম্মানিত করা হয়েছিল যা শনিবারে অনুষ্ঠিত হয়েছিল, যেখানে নাদাল, জকোভিচ এবং মারে তাঁকে একটি নিখুঁত বিদায় দিয়েছিলেন এবং সুইস কিংবদন্তি স্বীকার করেছিলেন যে এটি একটি ‘চলচ্চিত্র’ বলে মনে হয়েছিল।

রজার ফেডেরার সেট টেনিসকে বলেন, ‘এটি খুব বিশেষ, এটি অত্যন্ত অনন্য।’ তিনি আরও বলেন, ‘আমি ভেবেছিলাম মুহূর্তটি অনেক স্তরে বিশেষ, এটি আলাদা ছিল, এতে সবকিছু ছিল। এটি একটি সিনেমার মত ছিল, আপনি জানেন। নাটক ছিল কিন্তু তারপরও সুখ ছিল এবং এটি একটি দুর্দান্ত উপায়ে শেষ হয়েছিল।’

আরও পড়ুন… ‘আমার দেখা খেলার জগতের সেরা ছবি,’ ফেডেরার বিদায় ম্যাচে নাদালের কান্না দেখে কোহলি

রজার ফেডেরার অব্যাহত রেখে আরও বলেছিলেন, ‘আমার জন্য এটি আমার ক্যারিয়ারের একটি বিশেষ দিন। একটি বিশেষ উদযাপন ছিল এবং আমি এটি আমার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে করতে পেরেছি - শুধু রাফা নয়, অ্যান্ডি মারে এবং নোভাক জকোভিচও, আমার জন্য এসেছিলেন, এটি সত্যিই অবিশ্বাস্য। এটাই আমার কাছে সবকিছু। বিদায়টি ছিল ম্যাজিকের মতো, তাই সেই দিনের প্রতিটি মুহূর্ত আমার ভালো লেগেছে, আমাকে ছুঁয়ে গিয়েছে।’ ফেডেরার অবশ্য খেলার সঙ্গে যুক্ত থাকার প্রতিশ্রুতি দিয়েছেন। প্রদর্শনী ম্যাচে তাঁকে দেখা যাবে বলে তিনি জানিয়েছেন। 

বন্ধ করুন