বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ফুটবলে কোচ স্টিমাচের ভাগ্য নির্ধারণ শুক্রবার
ভারতীয় দলের অনুশীলনে কোচ ইগর স্টিমাচ(ছবি: টুইটার)
ভারতীয় দলের অনুশীলনে কোচ ইগর স্টিমাচ(ছবি: টুইটার)

ভারতীয় ফুটবলে কোচ স্টিমাচের ভাগ্য নির্ধারণ শুক্রবার

  • সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটি স্টিমাচের মেয়াদ বাড়ানোর কথা ভাবছে। ভারতীয় ফুটবল দলের কোচ হিসাবে ইগর স্টিমাচের মেয়াদ আগামী সেপ্টেম্বর পর্যন্ত বাড়তে পারে বলে খবর পাওয়া যাচ্ছে।

২০২৩ সালের এশিয়ান কাপের টিকিট পেতে সেপ্টেম্বরে প্লে-অফ খেলতে হতে পারে সুনীল ছেত্রীদের। তার মাঝে দলে যাতে কোনও অসুবিধা না হয় সেই কারণেই ভারতের বর্তমান কোচ ইগর স্টিমাচকে ধরে রাখতে চায় ফেডারেশন। স্টিমাচের হাত ধরেই বহু ফুটবলার ভারতের জাতীয় দলে জায়গা করে নিয়েছেন। এই মুহূর্তে স্টিমাচ এই দলটিকে ধরে রাখতে পেরেছে। এরমধ্যে রয়েছে অতিমারী করোনা। এমন পরিস্থিতিতে অন্য কোনও নতুন কেচের ভাবনা না করে স্টিমাচেই ভরসা রাখতে চাইছে ফেডারেশন।

এই কারণেই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটি স্টিমাচের মেয়াদ বাড়ানোর কথা ভাবছে। ভারতীয় ফুটবল দলের কোচ হিসাবে ইগর স্টিমাচের মেয়াদ আগামী সেপ্টেম্বর পর্যন্ত বাড়তে পারে বলে খবর পাওয়া যাচ্ছে। 

২০১৯ সালে ভারতের কোচ হয়েছিলেন প্রাক্তন ক্রোয়েশিয়ান ফুটবলার। চলতি বছরের মে মাসে দু’বছরের মেয়াদ শেষ হতে চলেছে তাঁর। তাই শুক্রবার এআইএফএফের টেকনিক্যাল কমিটি এ নিয়ে বৈঠকে বসবে। সেখানেই ঠিক হবে স্টিমাচের ভাগ্য। ফেডারেশনের এক কর্তা বলছেন, ‘শুক্রবার টেকনিক্যাল কমিটির সভা। ওখানেই স্টিমাচকে নিয়ে আলোচনা হবে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত মেয়াদ বাড়তে পারে ভারতীয় কোচের।’

স্টিমাচের কোচিংয়ে ভারতের রেকর্ড খুব একটা আহামরী নয়। সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ০-৬ হারের লজ্জাও আছে। তবে ক্রোয়েশিয়ানের হাত ধরে অনেক নতুন মুখ উঠে এসেছে। যা পজিটিভ দিক হিসেবেই ধরছেন ফেডারেশন কর্তারা।

বন্ধ করুন