বাংলা নিউজ > ময়দান > সুপার লিগ হতে চলেছে জানতেন ফিফা প্রধান, ইনফান্তিনোর দিকে সন্দেহের তির
ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো (ছবি: গুগল)
ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো (ছবি: গুগল)

সুপার লিগ হতে চলেছে জানতেন ফিফা প্রধান, ইনফান্তিনোর দিকে সন্দেহের তির

  • ইউরোপিয়ান সুপার লিগ যে আসতে চলেছে তা জানতেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সরাসরি সে কথা স্বীকার না করলেও এবার সাংবাদিকদের প্রশ্নের জালে জড়িয়ে গেলেন তিনি। অবশেষে মানলেন যে হ্যা সুপার লিগ সম্পর্কে তিনি জানতেন।

ইউরোপিয়ান সুপার লিগ যে আসতে চলেছে তা জানতেন ফিফার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। সরাসরি সে কথা স্বীকার না করলেও এবার সাংবাদিকদের প্রশ্নের জালে জড়িয়ে গেলেন তিনি। অবশেষে মানলেন যে হ্যা সুপার লিগ সম্পর্কে তিনি জানতেন।  

কার্যত শেষই হয়ে গেছে ইউরোপিয়ান সুপার লিগের ভবিষ্যৎ, সুপার লিগে মাঠে বল গড়ানোর সব আয়োজন প্রায় থমকে গেছে। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্তাস ছাড়া এই টুর্নামেন্ট নিয়ে আর ভাবছেনা কোনও দল। তবে প্রস্তাবিত প্রতিযোগিতাটি ঘিরে আলোচনা থেমে নেই। অভিযোগ উঠেছে, পুরো বিষয়টি আগে থেকেই জানতেন বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। জড়িত ক্লাবগুলোর প্রতিনিধিদের সঙ্গে তিনি নাকি দেখাও করেছিলেন, এমনকি সমর্থনও দিয়েছিলেন! 

তবে, ইউরোপীয় ক্লাব ফুটবলের প্রচলিত কাঠামোকে বুড়ো আঙুল দেখানো বিদ্রোহী প্রতিযোগিতাটিকে সমর্থন দেওয়ার বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন ফিফা প্রধান। ইনফান্তিনোর বিরুদ্ধে জনসম্মুখে অভিযোগের প্রথম তিরটা ছোড়েন লা লিগা সভাপতি হাভিয়ের তেবাস।অভিযোগ ওঠে ইনফান্তিনোর কিছু কর্মী সুপার লিগকে ফিফার সম্ভাব্য সমর্থন দেওয়ার বিষয়ে আলাপ চালিয়ে যাচ্ছিল।

ইনফান্তিনোকে এর সরাসরি কোনো জবাব দেননি তিনি। ‘আমাদের তথ্যের দিকে খেয়াল করা উচিত, এসব গল্প-গুজবে নয়। কয়েক দশক ধরে আমি ফুটবলের বিভিন্ন পর্যায়ে কাজ করেছি। উয়েফায় কাজ করার সময় থেকে অনেক ক্লাব সম্পর্কে আমি জানি, অনেক ক্লাবের সঙ্গে আমি কথা বলেছি।’

বন্ধ করুন