বাংলা নিউজ > ময়দান > ২২তম গ্রান্ডস্ল্যাম জিতে ভক্তদের উচ্ছাসে ভাসিয়ে নাদালের বড় ঘোষণা, ‘লড়াই চলবে’
রাফায়েল নাদাল  (REUTERS)

২২তম গ্রান্ডস্ল্যাম জিতে ভক্তদের উচ্ছাসে ভাসিয়ে নাদালের বড় ঘোষণা, ‘লড়াই চলবে’

  • অনেকেই এইবারের ফরাসি ওপেন শুরুর আগে রাফায়েল নাদালকে নিয়ে আশঙ্কায় ছিলেন। বিশেষত তাঁর বয়স এবং চোটের কারণে।

শুভব্রত মুখার্জি

৩৫ বছর বয়সে ও টেনিস কোর্টে ঝড় তুলছেন স্প্যানিয়ার্ড রাফায়েল নাদাল। নিজের কেরিয়ারের ২২তম গ্রান্ড স্ল্যামজেতার পাশাপাশি তিনি ১৪ তম ফরাসি ওপেন জয় ও সম্পন্ন করেছেন। অনেকেই এইবারের ফরাসি ওপেন শুরুর আগে রাফায়েল নাদালকে নিয়ে আশঙ্কায় ছিলেন। বিশেষত তাঁর বয়স এবং চোটের কারণে। যে লাল সুরকির কোর্টের অবিসংবাদিত নায়ক তিনি চোটের কারণে সেই কোর্টে নিজেকে কতদূর নিয়ে যেতে পারবেন সেই প্রশ্ন ঘুরপাক উঠছিল বারবার। নিজের মনের জোরকে সম্বল করে নাদাল জিতে নিয়েছেন ২২তম গ্রান্ড স্ল্যাম। অনেকেই ভেবেছিলেন ফরাসি ওপেন জয়ের পর অবসরের ঘোষণা করতে পারেন নাদাল। তবে সে পথে না হেঁটে লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা করলেন স্প্যানিশ এই টেনিস তারকা।

রোলাঁ গারোর লাল সুরকির কোর্টে ক্যাস্পার রুডকে ৬-৩, ৬-৩ ও ৬-০ ফলে হারিয়ে ম্যাচ জেতেন স্প্যানিশ এই টেনিস তারকা। শিরোপা জয়ের পর নাদাল বলেন,'আমি জানি না ভবিষ্যতে কি হবে কিন্তু আমি লড়াই চালিয়ে যেতে চাই।' নাদালের এই কথা শোনার পর গ্যালারিতে যেন রাফা ভক্তরা উচ্ছাসে ভাসেন। গ্যালারি থেকে 'রাফা রাফা' বলে চিৎকার ভেসে আসতে শুরু করে । তাঁর সমর্থকদের মধ্যে যেন আবেগের বিচ্ছুরণ ঘটে। আবারও তাকে কোর্টে দেখতে পাওয়ার আনন্দে ভেসে যান ভক্তরা।

২২ টি গ্রান্ড স্ল্যাম জিতে নোভাক জকোভিচ,রজার ফেদেরারকে পিছনে ফেলে সবার উপরে অবস্থান করছেন রাফায়েল নাদাল। উল্লেখ্য স্বদেশীয় আন্দ্রিয়াস গিমেনোকে পিছনে ফেলে সবথেকে বয়স্ক খেলোয়াড় হিসেবে ফরাসি ওপেন জয়ের নজির গড়েছেন রাফা। এই শিরোপা জয়ের পথে কোয়ার্টার ফাইনালে হারিয়েছেন নোভাক জকোভিচকেও। সেমিফাইনালে জেরেভের বিরুদ্ধে কিছুটা সমস্যায় পড়লেও পরবর্তীতে জেরেভ চোট পাওয়াতে ওয়াক ওভার পান তিনি। আর ফাইনালে তো রুডকে দাঁড়াতেই দেননি নাদাল।

বন্ধ করুন