বাংলা নিউজ > ময়দান > প্রথমটা ফাউল, দ্বিতীয়টা ৮২.৩৯ মিটার! কী হল তারপর? দেখুন নীরজ চোপড়া কীভাবে জিতলেন রুপোর পদক

প্রথমটা ফাউল, দ্বিতীয়টা ৮২.৩৯ মিটার! কী হল তারপর? দেখুন নীরজ চোপড়া কীভাবে জিতলেন রুপোর পদক

দেখুন নীরজ চোপড়া কী ভাবে জিতলেন রুপোর পদক (ছবি-পিটিআই) (PTI)

তার পুরনো ফর্ম দেখা যায়নি। প্রথম চেষ্টাতেই ফাউল করেছিলেন তিনি। দ্বিতীয় থ্রো ছিল ৮২.৩৯ মিটার ছুঁড়ে ছিলেন। অ্যান্ডারসেন পিটার্স প্রথম প্রচেষ্টাতেই ৯০ স্কোর পেরিয়েছিলেন। নীরজ তার আশেপাশেও ছিলেন না। তৃতীয় প্রচেষ্টায়,নীরজ ৮৬.৩৭ মিটার ছুঁড়েছিলেন এবং তিনি একবার চতুর্থ স্থানে এসেছিলেন। 

নীরজ চোপড়া বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে রুপো জিতে ইতিহাস তৈরি করেছেন। যদিও গোটা দেশ তার কাছ থেকে সোনার আশায় ছিল। কিন্তু ফাইনালে তার পুরনো ফর্ম দেখা যায়নি। প্রথম চেষ্টাতেই ফাউল করেছিলেন তিনি। দ্বিতীয় থ্রো ছিল ৮২.৩৯ মিটার ছুঁড়ে ছিলেন। অ্যান্ডারসেন পিটার্স প্রথম প্রচেষ্টাতেই ৯০ স্কোর পেরিয়েছিলেন। নীরজ তার আশেপাশেও ছিলেন না। তৃতীয় প্রচেষ্টায়,নীরজ ৮৬.৩৭ মিটার ছুঁড়েছিলেন এবং তিনি একবার চতুর্থ স্থানে এসেছিলেন। পদক থেকে দূরে থাকলেও লড়াইয়ে ছিলেন নীরজ চোপ।

অলিম্পিক্স চ্যাম্পিয়ন এর পরে একটি শক্তিশালী প্রত্যাবর্তন করেন এবং ৮৮.১৩ মিটার থ্রো করে দ্বিতীয় হন এবং এর সাথে তিনি রুপোর পদক জয় নিশ্চিত করেন।

আরও পড়ুন… World Athletics Championships: খেলা চলাকালীন কুঁচকিতে টান, তারপরেও রুপো জিতলেন নীরজ

ঐতিহাসিক জয়ের পর নীরজ জানালেন সেই সময় তাঁর মনে কী চলছিল। বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক জেতা প্রথম পুরুষ খেলোয়াড় নীরজ বলেছিলেন যে সেই সময় তার মনে শেষ পর্যন্ত ধাক্কা চালিয়ে যাওয়ার কথা ছিল। তিনি বলেন,প্রথম তিনটি থ্রোতে কিছুটা সমস্যা হয়েছিল,তবে চতুর্থ থ্রো ভালো হয়েছিল।

আরও পড়ুন… World Athletics Championships: খেলা চলাকালীন কুঁচকিতে টান, তারপরেও রুপো জিতলেন নীরজ

থ্রোতে নামতে গিয়ে নীরজ বলেন যে অনেক সময় এমন হয় যে আমরা যা চাই তা হয় না। নীরজ চোপড়া বলেছেন যে তিনি অলিম্পিক্স চ্যাম্পিয়ন হওয়ার চাপ নেননি। তৃতীয় নিক্ষেপের পরেও আমি নিজের উপর বিশ্বাস রেখেছিলাম। পরেরবার চেষ্টা করব পদকের রং বদলানোর।

ভারতীয় এই তারকা বলেছেন,কন্ডিশন ঠিক নেই।বাতাসের গতি একটু বেশি ছিল। তিনি বলেছিলেন যে আমি আত্মবিশ্বাসী ছিলাম যে আমি ভালো করব। আমি ফলাফল নিয়ে সন্তুষ্ট। দেশের জন্য পদক জিততে পেরে আমি খুশি। নীরজ চোপড়ার সামনে এখন কমনওয়েলথ গেমস এবং কমনওয়েলথে আরও একবার নীরজের সামনে থাকবে অ্যান্ডারসন পিটার্সের চ্যালেঞ্জ।

 

বন্ধ করুন