বাংলা নিউজ > ময়দান > লক্ষ্মী বাংলার সিনিয়রদের দায়িত্বে, বদলে অনূর্ধ্ব-২৫-এর কোচ হলেন ভারতের প্রাক্তনী
লক্ষ্মীরতন শুক্লার পরিবর্তে অনূর্ধ্ব-২৫ দলের দায়িত্বে কে জানেন?

লক্ষ্মী বাংলার সিনিয়রদের দায়িত্বে, বদলে অনূর্ধ্ব-২৫-এর কোচ হলেন ভারতের প্রাক্তনী

  • বাংলার হয়ে প্রায় ১৪ বছর ক্রিকেট খেলেছেন অনূর্ধ্ব-২৫-এর নতুন কোচ। রঞ্জিজয়ী বাংলা দলের সদস্য ছিলেন তিনি। ভারতের হয়ে দু’টি টেস্টও খেলেছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে তাঁর ১৩টি শতরান-সহ সংগ্রহ ৪০৫৬ রান। ভারতের হয়ে দু’ম্যাচে তিনি করেছেন ৭১ রান। একটি হাফসেঞ্চুরি করেছিলেন তিনি।

গত বছর অনূর্ধ্ব-২৫ দলের দায়িত্ব সামলেছেন লক্ষ্মীরতন শুক্লা। এ বার তিনি বাংলার সিনিয়র দলের কোচ। এ বার তাঁর বদলী হিসেবে বড় নামই বেছে নিল সিএবি। ভারতের প্রাক্তন ক্রিকেটার এবং নির্বাচক প্রণব রায়কে বাংলার অনূর্ধ্ব-২৫ দলের কোচ করা হল।

বুধবার প্রণবের নাম ঘোষণা করে সিএবি। বাংলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া বলেন, ‘প্রণব রায়, তাঁর সময়ের অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন। তরুণ ক্রিকেটারদের তিনি চেনেন। ছোটরাও তাঁকে সম্মান করে। আমাদের বিশ্বাস, উনি খুব ভালো কাজ করবেন।’

আরও পড়ুন: ‘নতুন চিন্তা-ভাবনা আনতে চাই’, সরকারি ভাবে কোচের দায়িত্ব পেয়ে সাফ দাবি লক্ষ্মীর

দায়িত্ব পেয়ে খুশি ভারতের প্রাক্তন নির্বাচকও। প্রণব রায় আবার বলেছেন, ‘আমি আত্মবিশ্বাসী যে অনূর্ধ্ব-২৫ দলটিকে অন্য উচ্চতায় নিয়ে যেতে পারব। যে সুযোগ আমাকে দেওয়া হয়েছে বাংলার ক্রিকেটকে সেবা করার, সেই সুযোগ আমি কাজে লাগাবো। অভিষেক ডালমিয়া, স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে ধন্যবাদ আমাকে এই সুযোগ দেওয়ার জন্য।’

আরও পড়ুন: প্রয়াত বাংলার তারকা রঞ্জি প্লেয়ার, ক্রিকেট মহলে শোকের ছায়া

বাংলার হয়ে প্রায় ১৪ বছর ক্রিকেট খেলেছেন প্রণব রায়। রঞ্জিজয়ী বাংলা দলের সদস্য ছিলেন তিনি। ভারতের হয়ে দু’টি টেস্টও খেলেছেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে তাঁর ১৩টি শতরান-সহ সংগ্রহ ৪০৫৬ রান। ভারতের হয়ে দু’ম্যাচে তিনি করেছেন ৭১ রান। একটি অর্ধশতরান করেছিলেন তিনি। সুনীল গাভাস্করের সঙ্গে ওপেন করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সেই সঙ্গে ভারতের নির্বাচক ছিলেন তিনি। এমন একজনকে কোচ হিসেবে পেলে নিঃসন্দেহে অনূর্ধ্ব-২৫ দলের ক্রিকেটাররা লাভবান হবে।

বন্ধ করুন