বাংলা নিউজ > ময়দান > WTC Final-এ হারের জন্য কোহলি এবং শাস্ত্রীকেই দায়ী করলেন প্রাক্তন জাতীয় নির্বাচক
রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি। ছবি: পিটিআই
রবি শাস্ত্রী এবং বিরাট কোহলি। ছবি: পিটিআই

WTC Final-এ হারের জন্য কোহলি এবং শাস্ত্রীকেই দায়ী করলেন প্রাক্তন জাতীয় নির্বাচক

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কেন উইলিয়ামসনদের কাছে হারের জন্য ভারতের প্রথম একাদশ নির্বাচনকেই দায়ী করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সেই সঙ্গে তো ব্যাটিং ব্যর্থতা রয়েছেই।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কেন উইলিয়ামসনদের কাছে হারটা কিছুতেই মানতে পারছেন না ভারতীয় ক্রিকেট মহল। এই হারের জন্য তারা ভারতের প্রথম একাদশ নির্বাচনকেই দায়ী করেছেন। তাঁদের মধ্যেই একজন হলেন প্রাক্তন জাতীয় নির্বাচক শরণদীপ সিং। তিনি বরাবরই চার সিমার খেলানোর কথা বলেছিলেন। শার্দুল ঠাকুরকে দলে রাখার প্রসঙ্গে তিনি সরব ছিলেন। নিউজিল্যান্ড চার সিমার খেলালেও, ভারত তিন পেসার এবং দু'জন স্পিনারকে খেলিয়েছে।

ক্ষুব্ধ শরণদীপ সিং-এর অভিযোগ, ‘অস্ট্রেলিয়ায় শার্দুল ঠাকুর ভাল বল তো করেছিলেনই, সঙ্গে সুযোগ পেলেই তিনি ব্যাটেও ভাল পারফরম্যান্স করেছিলেন। হার্দিক পাণ্ডিয়ার ফিটনেস নিয়ে সমস্যা রয়েছে। তাই ওর প্রসঙ্গে কোনও কিছু বলছি না। তবে শার্দুল ঠাকুর কিন্তু খুবই ভাল অলরাউন্ডার। বলের পাশাপাশি ব্যাটটাও তিনি ভাল করেন।’ ২০১৭-'২০ পর্যন্ত ভারতের নির্বাচক ছিলেন শরণদীপ। ভারতের টিম নির্বাচন নিয়ে তিনি যে দলের কোচ রবি শাস্ত্রী এবং অধিনায়ক বিরাট কোহলির উপর বিরক্ত, সেটা স্পষ্ট করে জানিয়েছেন।

এমনিতেই ব্যাটসম্যানদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। সেই সঙ্গে বিরাটের অধিনায়কত্বও বড় প্রশ্নের মুখে। চেতেশ্বর পূর্জারা, শুভমন গিল, অজিঙ্কা রাহানের পাশাপাশি বিরাটের নিজের পারফরম্যান্স কিন্তু একেবারেই ভাল নয়। তিনি বাকি দলকে নিয়ে প্রশ্ন  তুললেও, দলের ব্যাটিং অর্ডারে পরিবর্তন আনার কথা বললেও, দলের ব্যর্থতার দায় কিন্তু তাঁরও কোনও অংশে কম নয়। বরং বেশি বলা চলে। দলের অধিনায়ক এবং তারকা ব্যাটসম্যান হওয়ার পরেও যে ভাবে দুই ইনিংসে উইকেট ছুঁড়ে দিয়ে এসেছেন বিরাট, তাতে তাঁর দায়িত্বজ্ঞানহীনতাই প্রকাশ পেয়েছে বলে মনে করছে ক্রিকেট মহল।

বন্ধ করুন