বাংলা নিউজ > ময়দান > রামিজের কথা ধরলে তো পাকিস্তান একেবারেই হেলাফেলার যোগ্য! পিচ নিয়ে একহাত প্রাক্তন অধিনায়কের

রামিজের কথা ধরলে তো পাকিস্তান একেবারেই হেলাফেলার যোগ্য! পিচ নিয়ে একহাত প্রাক্তন অধিনায়কের

রমিজ রাজার বক্তব্য ঘিরে পাকিস্তান ক্রিকেটে সমালোচনা (ছবি:রয়টার্স)

‘পাকিস্তান দল মোটেও শক্তিশালী নয়!’ রমিজ রাজার বক্তব্য ধরে প্রাক্তন পাক অধিনায়কের সমালোচনা।

রাওয়ালপিন্ডি টেস্ট ম্যাচের পিচ নিয়ে পিসিবি প্রধান রমিজ রাজার বক্তব্যের সমালোচনা করলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সলমন বাট। প্রাক্তন পাক ক্রিকেটার বলেন, রমিজ রাজার বক্তব্য থেকে মনে হচ্ছে পাকিস্তান দল শক্তিশালী নয়। আসলে, সমালোচনার হাত থেকে রাওয়ালপিন্ডির পিচকে রক্ষা করেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজা। তিনি বলেছিলেন যে আমাদের বোলিং কিছুটা দুর্বল হয়ে পড়েছে। তাই আমরা দ্রুত পিচ বানিয়ে অস্ট্রেলিয়ার উপকার করতে চাইনি। চোটের শিকার হন হাসান আলি। একই সঙ্গে ব্যাটিংয়ে আমাদের ওপেনিং সিকোয়েন্স ছিল নতুন। তাই আমরা পিচে কোনও ঝুঁকি নিইনি।

রমিজ রাজার এই বক্তব্যে খুশি নন সলমন বাট। তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে কথোপকথনের সময় তিনি বলেন, ‘আমাদের অস্ট্রেলিয়ার শক্তি মেপে খেলব কেন। নিশ্চয়ই আমরা তা করব না। পুরো পাকিস্তান এ বিষয়ে একমত। কিন্তু আমাদের শক্তিটা কি? দয়া করে আমাদেরকেও জানন। তার বক্তব্যের অর্থ ধরলে মনে হয় আমাদের শক্তি নেই। আমাদের ফাস্ট বোলার নেই, আমাদের স্পিনার নেই এবং ব্যাটসম্যানদের প্রতি আমাদের আস্থা নেই।’

আমাদের জানিয়ে দেওয়া যাক যে আইসিসিও রাওয়ালপিন্ডির পিচ নিয়ে কঠোর ব্যবস্থা নিয়েছে। আইসিসি ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে পিচকে গড়ের নীচে রেট দিয়েছেন। আইসিসির পিচ এবং আউটফিল্ড পর্যবেক্ষণ প্রক্রিয়া অনুসরণ করে একটি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়। অস্ট্রেলিয়ার দল ২৪ বছর পর পাকিস্তানে এসেছে এবং প্রথম ম্যাচেই বোলারদের জন্য খুবই হতাশাজনক ছিল। পুরো ম্যাচে মোট ১৪ জন খেলোয়াড় আউট হয়েছিল। যার মধ্যে দশটি উইকেট ছিল অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের। আউট হয়েছেন পাকিস্তানের ৪ ব্যাটসম্যান। এভাবেই ড্রয়ে শেষ হয় রাওয়ালপিন্ডির টেস্ট ম্যাচ।

বন্ধ করুন