বাংলা নিউজ > ময়দান > উইকেটের পিছনে ঋষভ পন্ত কি ১০০% ফিট? প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন তারকা
উইকেটের পিছনে ঋষভ পন্তের ফিটনেস নিয়ে উঠছে বহু প্রশ্ন (ছবি-এএফপি) (AFP)

উইকেটের পিছনে ঋষভ পন্ত কি ১০০% ফিট? প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন তারকা

  • ঋষভ পন্তের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন দানিশ কানেরিয়া। তিনি বলেন, ‘আমি পন্তের উইকেটকিপিং নিয়ে কথা বলতে চাই। আমি একটা জিনিস লক্ষ্য করেছি – একজন ফাস্ট বোলার যখন বোলিং করে তখন সে নীচু হয়ে বসে থাকে না এবং পায়ের আঙুলের উপর বসে থাকে না। এটা তার ফিটনেস নিয়ে উদ্বেগ বাড়ায়। সে কি শতভাগ ফিট?’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারতীয় দল। চার ম্যাচের পর সিরিজ ২-২ সমতায় রয়েছে। এই সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ব্যাঙ্গালোরে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দীনেশ কার্তিকের দুর্দান্ত ফর্ম অব্যাহত রয়েছে। রাজকোটের টি-টোয়েন্টি ম্যাচে দীনেশ কার্তিক ২৭ বলে ৫৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। কার্তিকের এই ইনিংসের সুবাদে ভারতীয় দল ২০ ওভারে ৬ উইকেটে ১৬৯ রান তুলতে সক্ষম হয়। ভারতীয় দল ৮২ রানে ম্যাচ জিতেছে। 

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজে অধিনায়ক ঋষভ পন্তের খারাপ ফর্ম অব্যাহত রয়েছে। ভারতীয় অধিনায়ক ঋষভ পন্তের বাজে ফর্ম নিয়ে বড় বিবৃতি দিয়েছেন প্রাক্তন পাকিস্তানি বোলার দানিশ কানেরিয়া। পাকিস্তানের প্রাক্তন স্পিনার বলেছিলেন যে ভারতীয় দলের ঋষভ পন্ত ছাড়া অন্য বিকল্পগুলি নিয়েও ভাবা উচিত। কানেরিয়া বলেছেন যে ঋদ্ধিমান সাহা ২০২২ আইপিএল-এ গুজরাট টাইটানসের হয়ে দুর্দান্ত কাজ করেছেন। ভারতীয় টিম ম্যানেজমেন্টকে এই খেলোয়াড়ের কথা ভাবা উচিত। 

আরও পড়ুন… আমি হিন্দু বলেই খারাপ ব্যবহার করত ‘মিথ্যাবাদী-চরিত্রহীন’ আফ্রিদি-কানেরিয়া

দানিশ কানেরিয়া বলেছেন যে ভারতীয় টিম ম্যানেজমেন্টের ঋষভ পন্ত ছাড়া অন্য বিকল্পগুলি দেখে নেওয়া উচিত। তিনি বলেছিলেন যে ভারতীয় টিম ম্যানেজমেন্টের ঋষভ পন্ত ছাড়াও ঋদ্ধিমান সাহার কথা ভাবা উচিত। যিনি ২০২২ আইপিএল-এ গুজরাট টাইটানস এর হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন। তিনি আরও বলেছিলেন যে ঋদ্ধিমান সাহা ছাড়াও ভারতীয় টিম ম্যানেজমেন্ট দীনেশ কার্তিক এবং কেএস ভরতের কথাও ভাবতে পারে।

আরও পড়ুন… আমি হিন্দু বলেই খারাপ ব্যবহার করত ‘মিথ্যাবাদী-চরিত্রহীন’ আফ্রিদি-কানেরিয়া

ঋষভ পন্তের ফিটনেস নিয়ে প্রশ্ন তুলেছেন দানিশ কানেরিয়া। তিনি বলেন, ‘আমি পন্তের উইকেটকিপিং নিয়ে কথা বলতে চাই। আমি একটা জিনিস লক্ষ্য করেছি – একজন ফাস্ট বোলার যখন বোলিং করে তখন সে নীচু হয়ে বসে থাকে না এবং পায়ের আঙুলের উপর বসে থাকে না। মনে হচ্ছে তার ওজন বেশি এবং ভারী হওয়ায় তাকে দ্রুত উঠে আসতে এতটা সময় দেয় না। এটা তার ফিটনেস নিয়ে উদ্বেগ বাড়ায়। সে কি শতভাগ ফিট? তবে যখন তার অধিনায়কের কথা আসে, হার্দিক এবং কার্তিক সহ বোলার এবং ব্যাটাররা তাকে ভালো সমর্থন করেছেন। প্রথমবার অধিনায়ক হয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জেতার সুযোগও রয়েছে পন্তের সামনে।’

বন্ধ করুন