বাংলা নিউজ > ময়দান > পাকিস্তানের সাংবাদিকের কথায় চটলেন প্রাক্তন পাক অধিনায়ক! হারের পরে শুরু বিতর্ক

পাকিস্তানের সাংবাদিকের কথায় চটলেন প্রাক্তন পাক অধিনায়ক! হারের পরে শুরু বিতর্ক

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ

বাবর আজমের নেতৃত্বাধীন দলটির ২০২২ এশিয়া কাপের শেষ তিন ওভারে ভারতের বিপক্ষে স্লো ওভার-রেটের জন্য ৩০-গজের বৃত্তের বাইরে ফিল্ডার কম থাকার বিষয়ে একজন মহিলা পাকিস্তানি সাংবাদিকের মন্তব্যের জন্য সরফরাজ আহমেদ নিন্দা করেছিলেন।

পাকিস্তান ২০২২ এশিয়া কাপের অভিযান শুরু করেছে ভারতের বিরুদ্ধে হার দিয়ে। রোমাঞ্চকর ম্যাচের শেষ ওভারে ছক্কা মেরে টিম ইন্ডিয়াকে জয়ী করেছেন হার্দিক পান্ডিয়া। প্রথমে ব্যাট করে, পাকিস্তান ভারতের সামনে ১৪৮ রানের লক্ষ্য রেখেছিল। যা টিম ইন্ডিয়া ৫ উইকেট বাকি থাকতেই পূরণ করে। পাকিস্তানের এই হারের পর পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ এক মহিলা সাংবাদিককে একটি টুইট করেন, যার পর থেকেই সোশ্যাল মিডিয়াতে শুরু হয়েছে বিতর্ক।

সরফরাজ টুইট করে লিখেছেন, ‘১৭তম ওভারে স্লো ওভার রেটের কারণে ৫ জন ফিল্ডার বৃত্তের ভিতরে ছিলেন এবং জাতীয় টিভিতে লড়াইয়ের ম্যাচের পরে একজন তথাকথিত মহিলা সাংবাদিক পাকিস্তান দলকে আঘাত করছেন এবং তিনি বলেছেন না ক্যাচ ধরতে পারে না রান করতে পারে।’

আরও পড়ুন… বিরাটের জন্য চলছে বিশেষ মানসিক ক্লাস, কোহলির জন্যেই কি প্যাডিকে ফিরিয়েছেন রোহিত?

ভারতের বিরুদ্ধে কঠিন লড়াইয়ের পরে পাকিস্তানের খেলোয়াড়দের বিরুদ্ধে যে সমালোচনা করা হয়েছিল তা নিয়ে বিরক্ত ছিলেন সরফরাজ আহমেদ। উল্লেখযোগ্যভাবে, পাকিস্তানের ইনিংসের শেষ দুই ওভারে স্লো ওভার-রেটের জন্য ভারতেরও ভিতরের বলয়ের বাইরে একজন ফিল্ডার কম ছিল।

তাহলে ভারত-পাকিস্তানের গুরুত্বপূর্ণ ম্যাচের শেষ কয়েক ওভারে কেন ফিল্ডার কম ছিল? আইসিসি এই জানুয়ারিতে একটি নতুন নিয়ম নিয়ে এসেছিল যাতে স্লো-ওভার রেটের জন্য দলগুলিকে শাস্তি দিতে পারে। নিয়ম অনুসারে, একটি ফিল্ডিং দলকে একটি টি-টোয়েন্টি ইনিংসের শেষ ওভারটি ৮৫ মিনিটের মধ্যে শুরু করতে হয় - সাধারণ পরিস্থিতিতে - আইসিসি দ্বারা গণনা করা নির্ধারিত সময়। যদি দল তা করতে ব্যর্থ হয় তবে তাদের কম ওভারের জন্য বাউন্ডারিতে কম ফিল্ডার নিয়ে সন্তুষ্ট থাকতে হবে। উদাহরণস্বরূপ, ভারত নির্ধারিত সময়ে মাত্র ১৮ ওভার বল করেছিল এবং তাই, তাদের বাকি দুই ওভারের জন্য পাঁচজন ফিল্ডারকে রিংয়ের ভিতরে রাখতে হয়েছিল। পাকিস্তানের ক্ষেত্রে, তারা ১৭ ওভার বোলিং করেছিল এবং লক্ষ্যমাত্রা থেকে তিন ওভার কম পাওয়া গিয়েছিল তাই তাদের ১৮ থেকে ২০ ওভারে স্বাভাবিক পাঁচটির পরিবর্তে সর্বোচ্চ চারজন ফিল্ডারকে রিংয়ের বাইরে রাখার অনুমতি দেওয়া হয়েছিল।

আরও পড়ুন… হার্দিককে হাত জোড় করে মাথা হেঁট করে আক্রম-পাঠানের কুর্নিশ, ভাইরাল হল ভিডিয়ো

আপনি বিভ্রান্ত হওয়ার আগে, ডিআরএসের সময় হারিয়ে যাওয়া সময় এবং ফিল্ডিং দলের নিয়ন্ত্রণের বাইরের জিনিসগুলি যেমন ব্যাটার বা ফিল্ডিং দলের কোনও সদস্যের বাহ্যিক আঘাতগুলিকে ধীর ওভার-রেটের জন্য দলকে শাস্তি দেওয়ার আগে বিবেচনা করা হয়। রউফ এবং শাহের ক্র্যাম্প আইসিসি বিবেচনায় নিয়েছিল কিন্তু অতিরিক্ত ভাতা সত্ত্বেও, পাকিস্তান লক্ষ্যমাত্রা থেকে তিন ওভার কম করেছিল।

এশিয়া কাপে পাকিস্তানের পরবর্তী ম্যাচ২ সেপ্টেম্বর হংকংয়ের বিরুদ্ধে, যেখানে ভারতীয় দল এই দলের সঙ্গে তাদের পরবর্তী ম্যাচ খেলবে৩১অগস্ট বুধবার। আশা করা হচ্ছে যে উভয় দলই সুপার ফোরে জায়গা পাকা করে নেবে। যদি এটি ঘটে তবে ভক্তরা৪সেপ্টেম্বর আবারও ভারত বনাম পাকিস্তানের লড়াই দেখতে পাবে।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দোলাচল কাটবে কবে? ৪২ আসনেই প্রার্থী তালিকা নিয়ে প্রস্তুত কংগ্রেস-সিপিএম বিজেপিতে যোগ দিচ্ছি, অনুপ্রেরণা দিয়েছে তৃণমূল, ইস্তফা দিয়েই অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় ‘তালপাতার সেপাই’, নাম না করে অভিষেককে চ্যালেঞ্জ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মাওবাদী যোগ মামলা থেকে রেহাই পেলেন প্রাক্তন অধ্যাপক জিএন সাইবাবা আগেরবার পারেনি, KKR-র প্রাক্তনীর টিপসে ডাইভ দিয়ে দুর্দান্ত ক্যাচ PSL-র বলবয়ের! ক্রিকেট ভক্তদের জন্য সুখবর! জেনে নিন কোথায়, কীভাবে ফ্রিতে দেখবেন T20 WC 2024 ‘আগে এমন অভিজ্ঞতা হয়নি’, আম্বানিদের অনুষ্ঠান থেকে ফিরে কেন এমন বললেন অমিতাভ মহাশিবরাত্রির পুজোয় ভুল করেও করবেন না এই রঙের ব্যবহার, এটি দেয় অশুভ ফল পাইথন পুষেছেন, সে বুকের উপরে শুয়ে থাকে! সৃজিত বলছেন ‘উলুপীর মিষ্টি ব্যক্তিত্ব' আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.