বাংলা নিউজ > ময়দান > টি-10 ফর্ম্যাটের ভবিষ্যত উজ্জ্বল, অলিম্পিক্সেও অন্তর্ভুক্ত হতে পারে: ফাফ ডু'প্লেসি
টি-10 ফর্ম্যাট নিয়ে ফাফ ডু'প্লেসিসের ভবিষ্যদ্বাণী (ছবি:রয়টার্স)
টি-10 ফর্ম্যাট নিয়ে ফাফ ডু'প্লেসিসের ভবিষ্যদ্বাণী (ছবি:রয়টার্স)

টি-10 ফর্ম্যাটের ভবিষ্যত উজ্জ্বল, অলিম্পিক্সেও অন্তর্ভুক্ত হতে পারে: ফাফ ডু'প্লেসি

  • দক্ষিণ আফ্রিকা তথা আইপিএলের ফ্রাঞ্চাইজি দল চেন্নাইয়ের হয়ে সাফল্যের সঙ্গে খেলা ডানহাতি ব্যাটার ফাফ ডু'প্লেসি মনে করেন সাম্প্রতিককালে যথেষ্ট জনপ্রিয় এই ফর্ম্যাট অলিম্পিক্স গেমসের মঞ্চেও জায়গা করে নিতে পারে।

শুভব্রত মুখার্জি: ক্রিকেটের নবতম এবং সংক্ষিপ্ততম ফর্ম্যাট টি-10 ফর্ম্যাট। সদ্য চালু হওয়া এই ফর্ম্যাট ইতিমধ্যেই বেশ জনপ্রিয়। আমিরশাহির মাটিতে শেষ কয়েক বছর ধরে ফ্রাঞ্চাইজি ভিত্তিতে এই ফর্ম্যাটের টুর্নামেন্ট পর্যন্ত খেলা হচ্ছে। দক্ষিণ আফ্রিকা তথা আইপিএলের ফ্রাঞ্চাইজি দল চেন্নাইয়ের হয়ে সাফল্যের সঙ্গে খেলা ডানহাতি ব্যাটার ফাফ ডু'প্লেসি মনে করেন সাম্প্রতিককালে যথেষ্ট জনপ্রিয় এই ফর্ম্যাট অলিম্পিক্স গেমসের মঞ্চেও জায়গা করে নিতে পারে ভবিষ্যতে।

উল্লেখ্য কয়েকদিন পরেই অনুষ্ঠিত হতে চলা আবুধাবি টি-10 লিগে অভিষেক মরশুমে খেলতে চলেছেন ফাফ। নভেম্বর মাসের ১৯ তারিখ থেকে ডিসেম্বর মাসের ৪ তারিখ পর্যন্ত এই টি-১০ লিগের আসর বসতে চলেছে। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টি-১০ ফর্ম্যাটের টুর্নামেন্ট।

টুর্নামেন্টের আগে এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে ফাফ জানান 'আমি ক্রিকেটের তিন ফর্ম্যাটেই খেলেছি দীর্ঘদিন ধরে। টি-১০ ফর্ম্যাটেও আমি খেলেছি। আমি মনে করি আমার মতন ক্রিকেটাররা এই ধরনের প্রতিযোগিতার দিকে তাকিয়ে থাকে। টি-১০ ক্রিকেটের ভবিষ্যত উজ্জ্বল। এই ফর্ম্যাটকে অলিম্পিক গেমসেও ব্যবহার করা যেতে পারে। দ্রুতগতির এই ফর্ম্যাট বেশ জনপ্রিয়। আমি মনে করি যতদিন যাবে তত এই ফর্ম্যাটের জনপ্রিয়তা বাড়বে।'

বন্ধ করুন