বাংলা নিউজ > ময়দান > মিতালিদের বিরুদ্ধে সিরিজে পুরো শক্তির দল নামাবে না অজিরা!
অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের প্রধান কোচ ম্যাথিউ মট 
অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের প্রধান কোচ ম্যাথিউ মট 

মিতালিদের বিরুদ্ধে সিরিজে পুরো শক্তির দল নামাবে না অজিরা!

  • অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের প্রধান কোচ ম্যাথিউ মট ভারতের বিরুদ্ধে সিরিজ সম্পর্কে তার মতামত দিয়ে দিলেন। তিনি ইঙ্গিত দিয়েছেন যে ভারতের বিপক্ষে সমস্ত ম্যাচে তাদের সেরা একাদশকে তারা মাঠে নামতে পারবে না।

অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের প্রধান কোচ ম্যাথিউ মট ভারতের বিরুদ্ধে সিরিজ সম্পর্কে তার মতামত দিয়ে দিলেন। তিনি ইঙ্গিত দিয়েছেন যে ভারতের বিপক্ষে সমস্ত ম্যাচে তাদের সেরা একাদশকে তারা মাঠে নামতে পারবে না। অস্ট্রেলিয়ার মহিলা দল ২০ দিনের মধ্যে একটি টেস্ট সহ ভারতের বিরুদ্ধে্ সাতটি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলবে। এ দিকে সিডনি এবং মেলবোর্নে কোভিড অতিমারীর প্রাদুর্ভাব রয়েছে। ভারতীয় দল ছাড়াও, অস্ট্রেলিয়ার ১৮ জন খেলোয়াড়ের মধ্যে ১২ জন কঠোর দুই সপ্তাহের কোয়ারেন্টাইনের মধ্য দিয়ে যাচ্ছেন এবং ক্রিকেট ডটকমের খবর অনুসারে, প্রথম মহিলা একদিনের আন্তর্জাতিক হওয়ার আগে তারা মাত্র এক সপ্তাহের জন্য প্রশিক্ষণ নিতে পারবেন। ২১ সেপ্টেম্বর ম্যাকায়তে খেলা হবে সিরিজের প্রথম ম্যাচ।

দুই সপ্তাহের কঠোর কোয়ারেন্টাইনের সময় ভারতীয় দলকে প্রশিক্ষণের অনুমতি দেওয়া হয়নি। মট তাদের দলের পেস বোলার এলিস পেরি, অ্যানাবেল সাথারল্যান্ড, টায়লা ভ্লামিনক, ম্যাটলান ব্রাউন এবং স্টেলা ক্যাম্পবেলের প্রসঙ্গে বলেন, যারা দুই সপ্তাহের জন্য রুম কোয়ারেন্টাইনে ছিলেন, 'আমাদের ক্রীড়া বিজ্ঞানের সাথে যুক্ত ব্যক্তিরা নার্ভাস হওয়ার পক্ষে যুক্তিযুক্ত। এখানে তাকে ১৪ দিনের জন্য বোলিং করার অনুমতি দেওয়া হবে না এবং তারপরে তারা খুব ব্যস্ত সময়সূচীর অংশ নেবেন তাই আমাদের খেলোয়াড়দের সঠিকভাবে পরিচালনা করতে হবে। মট স্পষ্ট করে বলেন, কর্মক্ষেত্রের ব্যবস্থাপনাকে মাথায় রেখে সব শীর্ষ খেলোয়াড়দের প্রতি ম্যাচে খেলার সুযোগ দেওয়া যাবে না।

মট বলেন, ‘সব খেলোয়াড় সব ম্যাচে খেলতে পারবে না, আমাদের দলে ১৮ জন খেলোয়াড় আছে এবং আমাদের কিছু তরুণ খেলোয়াড় রয়েছে। অভিজ্ঞ খেলোয়াড়রা এটি মোকাবেলা করার একটি উপায় খুঁজে পাবে কারণ তাদের অভিজ্ঞতা আছে এবং তাদের শরীর কিছুটা শক্তিশালী। কিন্তু তরুণ বোলার ডারসি ব্রাউন, টায়লা ভ্লামিনক, মেটলান ব্রাউন সম্পর্কে আমাদের সতর্ক থাকতে হবে। অস্ট্রেলিয়ান পেসার সাদারল্যান্ড উপরের পায়ে স্ট্রেস ফ্র্যাকচার, হ্যামস্ট্রিং স্ট্রেন, এবং ভ্লেমিংক তার পা, হাঁটু এবং কাঁধে চোট পেয়েছেন।’

সিরিজের পূর্ণাঙ্গ সূচি:

সেপ্টেম্বর ২১: প্রথম ওয়ানডে, গ্রেট ব্যারিয়ার রিফ এরিনা, ম্যাকায়

সেপ্টেম্বর ২৪: দ্বিতীয় ওয়ানডে, গ্রেট ব্যারিয়ার রিফ এরিনা, ম্যাকায় (ডি/এন)

সেপ্টেম্বর ২৬: তৃতীয় ওয়ানডে, গ্রেট ব্যারিয়ার রিফ এরিনা, ম্যাকায়

সেপ্টেম্বর ৩০ - অক্টোবর ৩: টেস্ট ম্যাচ, মেট্রিকন স্টেডিয়াম, গোল্ড কোস্ট (ডি/এন)

অক্টোবর ৭: প্রথম টি-টোয়েন্টি, মেট্রিকন স্টেডিয়াম, গোল্ড কোস্ট

অক্টোবর ৯: দ্বিতীয় টি-টোয়েন্টি, মেট্রিকন স্টেডিয়াম, গোল্ড কোস্ট

অক্টোবর ১০: তৃতীয় টি-টোয়েন্টি, মেট্রিকন স্টেডিয়াম, গোল্ড কোস্ট

বন্ধ করুন