বাংলা নিউজ > ময়দান > অবিরাম বৃষ্টিতে ভেস্তে গেল নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডসের ঐতিহাসিক T20 ম্যাচ
বৃষ্টিতে ভেস্তে গেল নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডসের টি-টোয়েন্টি ম্যাচ

অবিরাম বৃষ্টিতে ভেস্তে গেল নিউজিল্যান্ড বনাম নেদারল্যান্ডসের ঐতিহাসিক T20 ম্যাচ

  • নেদারল্যান্ডস দল প্রায় দুই বছর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলার সুযোগ পেয়েছিল। কিন্তু বৃষ্টিতে তাদের কাছ থেকে সেই সুযোগটি কেড়ে নিল।

নেপিয়ারে নিউজিল্যান্ড এবং নেদারল্যান্ডসের মধ্যে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। তবে বৃষ্টির কারণে সেই ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়। ম্যাচে একটিও বল না গড়িয়েই ম্যাচটি বাতিল হয়ে যায়। ম্যাচ শুরুর আগে বৃষ্টি এলেও আশা করা হচ্ছিল যে ম্যাচটি খেলা হবে। তবে টসের আগেই বৃষ্টি ফিরে আসে। এরপরে প্রায় দেড় ঘণ্টা ধরে গ্রাউন্ডসম্যানরা যথাসাধ্য চেষ্টা করেও ম্যাচটি শুরু করা যায়নি। শেষ পর্যন্ত অবিরাম বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল করতে হয়।

২০২০সালের জুন মাসে নিউজিল্যান্ড দলের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের জন্য নেদারল্যান্ডস সফর করার কথা ছিল।তবে করোনা ভাইরাস অতিমারীর কারণে সফরটি বাতিল করতে হয়েছিল। এখন নেদারল্যান্ডস দল প্রায় দুই বছর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলার সুযোগ পেয়েছিল। কিন্তু বৃষ্টিতে তাদের কাছ থেকে সেই সুযোগটি কেড়ে নিল।

মঙ্গলবার থেকে শুরু হবে দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বৃষ্টি হয়তো নেদারল্যান্ডসের থেকে একটি বড় টি-টোয়েন্টি ম্যাচের সুযোগ কেড়ে নিয়েছে। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচের সিরিজ খেলার সুযোগ রয়েছে তাদের সামনে। নিউজিল্যান্ড ও নেদারল্যান্ডসের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২৯ মার্চ থেকে। সিরিজের প্রথম ম্যাচ হবে বে ওভালে, পরের দুটি ম্যাচ হবে হ্যামিল্টনে ২ ও ৪ এপ্রিল। প্রায় ২৬ বছর পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে খেলার সুযোগ পাবে নেদারল্যান্ডস। এখন পর্যন্ত মাত্র একটি ওয়ানডে ম্যাচ খেলা হয়েছে দুই দেশের মধ্যে।১৯৯৬ সালে এই ম্যাচে নিউজিল্যান্ড দল জিতেছিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের জন্য এখন আবার অপেক্ষা করতে হবে নেদারল্যান্ডসকে।

বন্ধ করুন