বাংলা নিউজ > ময়দান > সাইনাদের অলিম্পিক্সে যাওয়ার আশা এখনও পুরো শেষ হয়ে যায়নি
সাইনা এবং শ্রীকান্ত।
সাইনা এবং শ্রীকান্ত।

সাইনাদের অলিম্পিক্সে যাওয়ার আশা এখনও পুরো শেষ হয়ে যায়নি

  • করোনা জেরে ব্যাডমিন্টনের তিনটি টুর্নামেন্ট বাতিল হয়ে যাওয়ায়, শুধু সাইনারাই নন, গোটা বিশ্বেরই বহু তারকা শাটলার সমস্যায় পড়ে গিয়েছেন। কারণ টোকিয়ো অলিম্পিক্সে ছাড়পত্র জোগাড় করা নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছে।

‘যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ’! সাইনা নেহওয়ালরা আপাতত সেই আশাতেই অলিম্পিক্সে যাওয়ার স্বপ্ন দেখছেন। আসলে আন্তর্জাতিক ব্যাডমিন্টন ফেডারেশন নতুন একটি বিবৃতি দিয়েছে। যাতে সাইনা-কিদম্বি শ্রীকান্তরা কিছুটা হলেও স্বস্তি পেয়েছেন। 

বিডব্লিউএফ এক বিবৃতিতে বলেছে, ‘টোকিয়ো অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের জন্য এখনও কী কী করা সম্ভব, সেটা পরে জানানো হবে।’ খুব স্বাভাবিক ভাবেই মনে হচ্ছে, সাইনাদের সামনে নতুন একটি পথ খুলতে চলেছে। 

করোনা জেরে তিনটি টুর্নামেন্ট বাতিল হয়ে যাওয়ায়, শুধু ভারতের শাটলাররাই নন, গোটা বিশ্বেরই বহু তারকা শাটলার  সমস্যায় পড়ে গিয়েছেন। কারণ টোকিয়ো অলিম্পিক্সে ছাড়পত্র জোগাড় করা নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে আন্তর্জাতিক ব্যাডমিন্টন ফেডারেশন পাশে দাঁড়িয়েছে শাটলাদের। তাদের বিবৃতিতে নতুন করে আশোর আলো দেখতে পাচ্ছেন সাইনা-শ্রীকান্তরা।

তিনটি টুর্নামেন্ট করোনা জন্য বাতিল হওয়ায় কিছুতেই আফসোস যাচ্ছে না শ্রীকান্তের। তিনি বলেছেন, ‘টুর্নামেন্ট তিনটি যদি হতো, সেক্ষেত্রে সহজেই অলিম্পিক্সের ছাড়পত্র পেয়ে যেতাম। কিন্তু এখন যা পরিস্থিতি তাতে কিছুই করার নেই। বিডব্লিউএফের উপরই ভরসা করতে হবে। এ ছাড়া কোনও উপায় নেই।’

তেলেঙ্গানাতে এই মুহূর্তে লকডাউন চলছে। যে কারণে আপাতত অনুশীলন করতে পারছেন না ভারতীয় তারকা শাটলার। তবে আগামী সপ্তাহে যদি সম্ভব হয়, তা হলে অনুশীলন শুরু করবেন বলে জানিয়েছেন কিদম্বি শ্রীকান্ত।

বন্ধ করুন