বাংলা নিউজ > ময়দান > ফিল হিউজের ভয়ঙ্কর স্মৃতি ফিরে এল কোটলায়, প্রয়াত আম্পায়ার সুমিত বনসাল
কোটলায় ফিরে এল ফিল হিউজের স্মৃতি।
কোটলায় ফিরে এল ফিল হিউজের স্মৃতি।

ফিল হিউজের ভয়ঙ্কর স্মৃতি ফিরে এল কোটলায়, প্রয়াত আম্পায়ার সুমিত বনসাল

  • ভারতীয় ক্রিকেটার রমন লাম্বা ১৯৯৮ সালে বাংলাদেশের একটি ক্লাবের হয়ে ক্রিকেট ম্যাচ খেলার সময় মাথায় বলের আঘাত লেগে প্রয়াত হন। এর পর অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ফিলিপ হিউজও ২০১৪ সালেও একটি বলের আঘাতেই প্রয়াত হন। সেই সব ঘটনার স্মৃতিই নতুন করে ফিরে এল ফিরোজ শাহ কোটলায়।

২২ গজে আবারও ভয়ঙ্কর ফিল হিউজের স্মৃতি ফিরে এল। ২ অক্টোবর দিল্লির ফিরোজ শাহ কোটলায় এমই ঘটনার সাক্ষী থাকল ভারতীয় ক্রিকেট। ক্রিকেট মাঠে অকালে ঝড়ে পড়ল আরও একটা প্রাণ। ৪৬ বছর বয়সেই প্রয়াত হলেন আম্পায়ার সুমিত বনসাল। যিনি আবার আন্তর্জাতিক আম্পায়ার এসকে বনসালের ছেলে।

জানা গিয়েছে, কোটলায় একটি ম্যাচে আম্পায়ারিং করছিলেন সুমিত বনসাল। তখন একটি বল সজোরে এসে তাঁর মুখে লাগে। তার জেরেই মারা যান সুমিত। এই ঘটনায় তীব্র শোকের ছায়া নেমে এসেছে ভারতীয় ক্রিকেট মাঠে।

এমন ঘটনা নতুন নয়। সুমিত বানসালের মৃত্যুর ঘটনা ক্রিকেট মাঠে নিরাপত্তার বিষয়টিকে আবারও বিতর্কের মাঝে এনে দাঁড় করিয়েছে। ভারতীয় ক্রিকেটার রমন লাম্বা ১৯৯৮ সালে বাংলাদেশের একটি ক্লাবের হয়ে ক্রিকেট ম্যাচ খেলার সময় মাথায় বলের আঘাত লেগে প্রয়াত হন। এর পর অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ফিলিপ হিউজও ২০১৪ সালেও একটি বলের আঘাতেই প্রয়াত হন। সেই সব ঘটনার স্মৃতিই নতুন করে ফিরে এল ফিরোজ শাহ কোটলায়।

সুমিত, যিনি একজন বিসিসিআই অনুমোদিত আম্পায়ার ছিলেন, ২ অক্টোবর দিল্লির ফিরোজশাহ কোটলা স্টেডিয়ামে ওই ম্যাচে বলের আঘাত পাওয়ার পর তিনি মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন।। রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন ৪৬ বছরের আম্পায়ার। সিনিয়র সাংবাদিক বিজয় লোকপল্লী টুইট করে এই খবর জানিয়েছেন।

বন্ধ করুন