বাংলা নিউজ > ময়দান > The Hundred 2022: টাইগারদের ছাড়াই হবে 'দ্য হান্ড্রেড', দল পেলেন না শাকিব-সহ ১০ বাংলাদেশি

The Hundred 2022: টাইগারদের ছাড়াই হবে 'দ্য হান্ড্রেড', দল পেলেন না শাকিব-সহ ১০ বাংলাদেশি

আইপিএল নিলামে অবিক্রিত থাকতে হয়েছিল বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানকে। এবার দল পেলেন না 'দ্য হান্ড্রেড'-এ। (ফাইল ছবি, সৌজন্যে এএফপি)

'দ্য হান্ড্রেডের' ড্রাফটে নাম দিয়েছিলেন শাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ-সহ বাংলাদেশের ১০ ক্রিকেটার।

শুভব্রত মুখার্জি

আইপিএল নিলামে অবিক্রিত থাকতে হয়েছিল বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার শাকিব আল হাসানকে। পরবর্তী সময়ে ক্রিকেটটাই খেলবেন কিনা, তা নিয়ে তৈরি হয়েছিল জল্পনা। প্রথমে যাবেন না বলেও পরবর্তীতে দক্ষিণ আফ্রিকা সফরে গেলেও পারিবারিক কারণে তিনি বাধ্য হন দেশে ফিরতে। তবে শাকিবের খারাপ সময় যেন কাটতে চাইছে না। ইংল্যান্ডের 'দি হান্ড্রেড' ক্রিকেটের নিলামে নাম নথিভুক্ত করলেও অবিক্রিত থেকে গিয়েছেন। তবে শুধু শাকিব নন, দল পাননি নথিভুক্ত কোনও টাইগার ক্রিকেটার।

ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট 'দ্য হান্ড্রেডের' ড্রাফটে নাম দিয়েছিলেন শাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ-সহ বাংলাদেশের ১০ ক্রিকেটার। তবে তাঁদের কেউই ড্রাফটে দল পাননি।

সোমবার অনুষ্ঠিত হয়েছে ' দি হান্ড্রেডের' ড্রাফট। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) আয়োজনে প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হয়েছে। যদিও সারা বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের মত 'দ্য হান্ড্রেডের' ড্রাফট জনসমক্ষে হয় না। ড্রাফটের খবরাখবর জানানো হয় এক দিন পর। ফলে মঙ্গলবার ৫ এপ্রিল জানা গিয়েছিল সব দলের পূর্ণাঙ্গ স্কোয়াড। সেখানে কোনও দলেই জায়গা হয়নি কোন বাংলাদেশের কোন ক্রিকেটার। অর্থাৎ, প্রথম সংস্করণের মত 'দ্য হান্ড্রেডের' দ্বিতীয় সংস্করণেও কোনও বাংলাদেশি ক্রিকেটারের খেলা হবে না।

আরও পড়ুন: BAN vs SA: ‘বিদেশে এসে স্পিনারদের উইকেট দেওয়াটা অপরাধ’,ব্যাটারদের দুষলেন মোমিনুল

প্রসঙ্গত এবারের ড্রাফটে নাম নথিভুক্ত করেছিলেন মোট ১০ জন বাংলাদেশি ক্রিকেটার। এঁরা হলেন- শাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, লিটন দাস, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব, সাব্বির রহমান এবং সৌম্য সরকার। ড্রাফট থেকে দলভুক্ত হওয়ার সুযোগ ছিল মাত্র ১৭ জন বিদেশি ক্রিকেটারের। ড্রাফট তালিকায় নাম ছিল মোট ২৮৪ ক্রিকেটারের। ড্রাফটে নির্ধারিত মূল্যের ভিত্তিতে মোট ৬টি ক্যাটেগরি ছিল। এর মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ১ লাখ পাউন্ড পারিশ্রমিকের তালিকায় ছিলেন শাকিব আল হাসান। তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, লিটন দাস, আবু হায়দার রনি, আফিফ হোসেন ধ্রুব, সাব্বির রহমান ও সৌম্য সরকারের কোন নির্দিষ্ট মূল্য নির্ধারিত ছিল না। আগামী ৩ অগস্ট শুরু হয়ে ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের টুর্নামেন্ট।

বন্ধ করুন