বাংলা নিউজ > ময়দান > দ্য হান্ড্রেড: ব্যস্ত ক্রীড়াসূচি, ফিটনেসের চিন্তা, সরে দাঁড়ানোর পথে অজি ক্রিকেটাররা
 'দ্য হান্ড্রেড'-এর শুরুর মুহূর্ত (ছবি: গুগল)
 'দ্য হান্ড্রেড'-এর শুরুর মুহূর্ত (ছবি: গুগল)

দ্য হান্ড্রেড: ব্যস্ত ক্রীড়াসূচি, ফিটনেসের চিন্তা, সরে দাঁড়ানোর পথে অজি ক্রিকেটাররা

  • শুরুর আগে ফের বড়সড় ধাক্কা খেতে চলছে ‘দ্য হান্ড্রেড’! জাতীয় দলের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে ক্রিকেটারদের নাম প্রত্যাহার করে নেওয়ার প্রস্তুতি নিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

শুভব্রত মুখার্জি: এই বছরে ইংল্যান্ডের মাটিতে বসতে চলেছে ক্রিকেটের নতুন এক টুর্নামেন্ট। আর কয়েক দিন পরেই আয়োজন হওয়ার কথা ক্রিকেটের ইতিহাসে নতুন এবং অবশ্যই দ্রুততম ফর্ম্যাট ক্রিকেট 'দ্য হান্ড্রেড'। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের এই মার্কি প্রতিযোগিতা নিয়ে উচ্ছ্বসিত সকলে। প্রসঙ্গত গতবছর আইসিসি স্বীকৃত ক্রিকেটের সবচেয়ে ছোট সংস্করণ ‘দ্য হান্ড্রেড’ এর উদ্বোধনী আসর মাঠে গড়ানোর কথা আগেই থাকলেও করোনার প্রকোপে তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছিল। করোনা বাধ না সাধলে বা বলা ভাল সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ২২শে জুলাই ২২ গজে গড়াবে ইংল্যান্ডের ফ্যাঞ্জাইজি ভিত্তিক এই টুর্নামেন্টের প্রথম বল। 

তবে শুরুর আগে ফের বড়সড় ধাক্কা খেতে চলছে ‘দ্য হান্ড্রেড’! জাতীয় দলের ব্যস্ত সূচির কথা মাথায় রেখে ক্রিকেটারদের পুরোপুরি ‘ফিট’ রাখতে আসন্ন সেই আসর থেকে ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ, ঝাই রিচার্ডসন সহ অজিদের প্রথমসারির একাধিক ক্রিকেটারদের নাম প্রত্যাহার করে নেওয়ার প্রস্তুতি নিচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

আন্তর্জাতিক ঠাসা ক্রীড়াসূচি তো রয়েইছে। তার পাশে রয়েছে সেপ্টেম্বর-অক্টোবরে সম্ভাব্য আইপিএলের স্থগিত হওয়া ম্যাচ, টি-২০ বিশ্বকাপ এবং বছর শেষে ঘরের মাঠে অ্যাসেজ। ফলে পর্যাপ্ত বিশ্রাম না পেলে চোটের ঝুঁকি বাড়বে। সেই ঘটনা থেকে বাঁচতেই অজি ক্রিকেটাররা ক্রিকেটের নবতম ফর্ম্যাটের এই  টুর্নামেন্টে অংশ না নেওয়ার ব্যাপারে মনস্থির করেছেন বলে খবর। যদিও এখন পর্যন্ত সবটাই গুঞ্জন, আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণা হয়নি।

বন্ধ করুন