বাংলা নিউজ > ময়দান > দাপুটে বোলিং দীপ্তির, ম্যাচ জিতেও The Hundred থেকে বিদায় নিল লন্ডন
অনবদ্য বোলিং দীপ্তি শর্মার। ছবি- গেটি। 
অনবদ্য বোলিং দীপ্তি শর্মার। ছবি- গেটি। 

দাপুটে বোলিং দীপ্তির, ম্যাচ জিতেও The Hundred থেকে বিদায় নিল লন্ডন

  • অল্পের জন্য এলিমিনেটরে জায়গা করে নিতে পারলেন না দীপ্তিরা।

দ্য হান্ড্রেডের শেষ লিগ ম্যাচেও দুরন্ত বোলিং করেলন দীপ্তি শর্মা। লন্ডন স্পিরিট দাপটের সঙ্গে ম্যাচ জেতে। যদিও অল্পের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় তাদের।

কার্ডিফে ওয়েলস ফায়ারের বিরুদ্ধে শেষ লিগ ম্যাচে মুখোমুখি হয় লন্ডন স্পিরিট। প্রথমে ব্যাট করে ওয়েলস নির্ধারিত ১০০ বলে ৯ উইকেটের বিনিময়ে ৯৫ রান তোলে। জর্জিয়া ৩৫, স্মিথ ১৩ ও হেনেসি ১১ রান করেন। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

দীপ্তি শর্মা ২০ বলে মাত্র ১৪ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। তিনি ৯টি ডট বল করেন। এছাড়া ২টি করে উইকেট পকেটে পোরেন নাইট, গিবসন ও ডিন।

জবাবে ব্যাট করতে নেমে লন্ডন ৫৮ বলে ৩ উইকেটের বিনিময়ে ৯৬ রান তুলে ম্যাচ জিতে যায়। নাইট ও গিবসন উভয়েই ব্যক্তিগত ৩৪ রানে অপরাজিত থাকেন।

৪২ বল বাকি থাকতে ৭ উইকেটের বড় জয় তুলে নিলেও লন্ডনের পক্ষে প্লে-অফে জায়গা করে নেওয়া সম্ভব হয়নি। লন্ডন যদি ৪১ বলেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিত, তবে তারা এলিমিনেটরে জায়গা করে নিতে পারত। তা না হওয়ায় এবারের মতো ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানেই অভিযান শেষ করেন দীপ্তিরা।

ওভালের (৯ পয়েন্ট) সঙ্গে বার্মিংহ্যাম (৮ পয়েন্ট) যোগ্যতা অর্জন করে এলিমিনেটরের। বার্মিংহ্যাম এক্ষেত্রে নেট রান-রেটে (০.১৮৬) এগিয়ে থাকে লন্ডনের (০.০৪৬) থেকে। সাদার্ন ব্রেভ (১৪ পয়েন্ট) লিগ টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করে আগেই টুর্নামেন্টের ফাইনালে পৌঁছে গিয়েছে। দীপ্তি এবারের মতো দ্য হান্ড্রেড অভিযান শেষ করেন ১০ উইকেট নিয়ে।

বন্ধ করুন