বাংলা নিউজ > ময়দান > The Hundred: দ্য হান্ড্রেডে মেয়েদের পারিশ্রমিক বেড়ে হচ্ছে দ্বি-গুনেরও বেশি
দ্য হান্ড্রেড জয়ী ওভাল। ছবি- গেটি।
দ্য হান্ড্রেড জয়ী ওভাল। ছবি- গেটি।

The Hundred: দ্য হান্ড্রেডে মেয়েদের পারিশ্রমিক বেড়ে হচ্ছে দ্বি-গুনেরও বেশি

  • দ্য হান্ড্রেড খেলে গত মরশুমের থেকে অনেক বেশি অর্থ উপার্জন করবেন হরমনপ্রীতরা।

একলাফে পারিশ্রমিক বেড়ে হচ্ছে দ্বি-গুনেরও বেশি। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তে মেয়েদের দ্য হান্ড্রেডে অংশ নেওয়া ক্রিকেটারদের উচ্ছ্বসিত হওয়াই স্বাভাবিক। উদ্বেধনী মরশুমে স্টেডিয়ামে দর্শক সমাগম ও টেলিভিশন ভিউয়ারের সংখ্যায় রেকর্ড গড়ার পরেই এমন সিদ্ধান্ত নেয় ইসিবি।

মেয়েদের দ্য হান্ড্রেডে ২০২১-এর উদ্বোধনী মরশুমে সবথেকে কম পারিশ্রমিক ছিল ৩৬০০ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ৬০ হাজার টাকা। ২০২২ মরশুমে সেই অঙ্কটা বেড়ে দাঁড়াচ্ছে ৭৫০০ পাউন্ড বা ভারতীয় মুদ্রায় ৭ লক্ষ ৫০ হাজার টাকার মতো।

সর্বোচ্চ পারিশ্রমিক ছিল ১৫০০০ পাউন্ড বা ১৫ লক্ষ টাকা। সেই পরিমাণ বেড়ে দাঁড়াচ্ছে ৩১ লক্ষ ২৫ হাজার টাকার মতো। ক্যাপ্টেন্সি বোনাস ছিল ১ লক্ষ ২০ হাজার টাকার মতো। সেটি বাড়িয়ে করা হচ্ছে ২ লক্ষ ৫০ হাজার টাকা।

সুতরাং, এবার থেকে দ্য হান্ড্রেড খেলে দ্বি-গুনেরও বেশি অর্থ উপার্জন করবেন হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধনারা। যদিও ইসিবি আগে থেকেই ছেলে ও মেয়েদের টুর্নামেন্টের জন্য সম পরিমাণ পুরস্কার মূল্য বরাদ্দ করেছিল। তবে ছেলে ও মেয়েদের পারিশ্রমিকের যে বিস্তর ব্যবধান ছিল, সেটা এবার থেকে অনেকটাই কমে দাঁড়াল নিশ্চিত।

বন্ধ করুন