বাংলা নিউজ > ময়দান > The Hundred: দল পেলেন না হরমন, শেফালি,ভারতের প্রতিনিধিত্ব করবেন জেমিমা, স্মৃতি
গত মরশুমের মতো এবারও হান্ড্রেডে সুপারচার্জার্সের হয়ে খেলবেন জেমিমা। ছবি- টুইটার।

The Hundred: দল পেলেন না হরমন, শেফালি,ভারতের প্রতিনিধিত্ব করবেন জেমিমা, স্মৃতি

  • ১১ অগস্ট থেকে শুরু হবে এ মরশুমের মহিলাদের দ্য হান্ড্রেড টুর্নামেন্ট। 

কমনওয়েলথ গেমসের ঠিক চারদিন পর, ১১ অগস্ট থেকে শুরু হতে চলেছে এবারের মহিলাদের দ্য হান্ড্রেড। গত মরশুমে একাধিক তারকা করোনা বিধিনিষেধের জেরে টুর্নামেন্ট থেকে নাম তুলে নিলও, এ মরশুমে একগুচ্ছ তারকাকে মহিলাদের হান্ড্রেডে খেলতে দেখা যাবে।

মরশুম শুরুর আগে ইতিমধ্যেই অনুষ্ঠিত হয়ে গেল হান্ড্রেডের ড্রাফট। ডাফ্রটের আগেই ভারতীয় দুই তারকা জেমিমা রডরিগেজ এবং স্মৃতি মন্ধনাকে তাঁদের গতবারের দুই দল যথাক্রমে নর্দান সুপারচার্জার্স ও সাদার্ন ব্রেভ রিটেনই করেছিল। তাঁরা থাকলেও, ড্রাফটে দল পেলেন না গত মরশুমে দ্য হান্ড্রেড খেলা দুই ভারতীয় তারকা হরমনপ্রীত কউর ও শেফালি বর্মা। তবে মোট ১২ জন বিদেশি তারকাকে এদিন ড্রাফটে সই করা হল। এদের মধ্যে অন্যতম হলেন অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়িকা মেগ ল্যানিং। একাধিকবার বিশ্বজয়ী অধিনায়িকা গতবারও হান্ড্রেডে নাম দিয়েছিলেন। তবে আন্তর্জাতিক সীমানায় করোনার জেরে নানা বিধিনিষেধের কারণে তিনি নাম তুলে নিতে বাধ্য হন। 

এবার প্রথমবার ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে দেখা যাবে তাঁকে। অবশ্য শুধু তিনি নন। সদ্য বিশ্বজয়ী অজি দলের মোট ১০জন তারকা এবারের হান্ড্রেডে খেলবেন। বিশ্বকাপ ফাইনালে ১৭০ রান করে ইতিহাস গড়া অ্যালিসা হিলিকে জেমিমার সঙ্গে একই দলে সুপার চার্জার্সের হয়ে খেলতে দেখা যাবে। সব দলই টুর্নামেন্টের আগে ‘ওয়াইল্ড কার্ড’ হিসাবে আরেকজন বিদেশিকে সই করতে পারবে। তবে ম্যাচে ৩ জনের বেশি বিদেশি খেলাতে পারবে না কোনও দলই।

বন্ধ করুন