বাংলা নিউজ > ময়দান > লর্ডসে ঝোড়ো হাফ-সেঞ্চুরি স্টার্লিংয়ের, মেয়েরা হারলেও ছেলেদের বিভাগে The Hundred চ্যাম্পিয়ন সাদার্ন ব্রেভ
ট্রফি হাতে সাদার্ন ব্রেভের ক্রিকেটাররা। ছবি- রয়টার্স (Reuters)
ট্রফি হাতে সাদার্ন ব্রেভের ক্রিকেটাররা। ছবি- রয়টার্স (Reuters)

লর্ডসে ঝোড়ো হাফ-সেঞ্চুরি স্টার্লিংয়ের, মেয়েরা হারলেও ছেলেদের বিভাগে The Hundred চ্যাম্পিয়ন সাদার্ন ব্রেভ

  • ম্যাচের সেরা হয়েছেন আইরিশ তারকা, টুর্নামেন্টের সেরা লিভিংস্টোন।

ছেলে ও মেয়েদের উভয় বিভাগেই উদ্বোধনী দ্য হান্ড্রেডের ফাইনালে উঠেছিল সাদার্ন ব্রেভ। মেয়েরা খেতাবি লড়াইয়ে হেরে গেলেও ছেলেদের টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় সাদার্ন। ফাইনালে তারা বার্মিংহ্যাম ফোনিক্সকে ৩২ রানে পরাজিত করে। সৌজন্যে, পল স্টার্লিংয়ের দুরন্ত হাফ-সেঞ্চুরি।

লর্ডসে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে সাদার্ন ব্রেভ। ব্যাট হাতে রীতিমতো ঝড় তোলেন আইরিশ স্টার্লিং। মাত্র ৩১ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন তিনি। শেষমেশ ২টি চার ৬টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৬১ রান করে আউট হন স্টার্লিং।

এছাড়া রস হোয়াইটলি ৪৪ রান করে অপরাজিত থাকেন। কুইন্টন ডি'কক ৭, জেমস ভিনস ৪, অ্যালেক্স ডেভিস ২৭, টিম ডেভিড ১৫ ও ক্রিস জর্ডন অপরাজিত ৫ রানের যোগদান রাখেন। ২টি উইকেট নেন অ্যাডাম মিলিন। সাদার্ন ব্রেভ নির্ধারিত ১০০ বলে ৫ উইকেটের বিনিময়ে ১৬৮ রান তোলে।

পালটা ব্যাট করতে নেমে বার্মিংহ্যাম ফোনিক্স ১০০ বলে ৫ উইকেট হারিয়ে ১৩৬ রানে আটকে যায়। লিয়াম লিভিংস্টোন ৪৬ ও মঈন আলি ৩৬ রান করেন। ক্রিস বেঞ্জামিন ২৩ ও বেনি হাওয়েল ২০ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা হয়েছেন স্টার্লিং। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার উঠেছে লিভিংস্টোনের হাতে।

লিভিংস্টোন টুর্নামেন্টে সবথেকে বেশি ৩৪৮ রান সংগ্রহ করেছেন। সবথেক বেশি ১২টি করে উইকেট নিয়েছিন মিলিন, ডি'ল্যাঙ্গ, আদিল রশিদ ও রশিদ খান।

বন্ধ করুন