বাংলা নিউজ > ময়দান > বার্মিংহ্যামে অনুষ্ঠিত ২০২২ কমনওয়েলথ গেমস থেকে নাম তুলে নিল ভারতীয় হকি দল
২০২২ কমনওয়েলথ গেমস থেকে নাম তুলে নিল ভারতীয় হকি দল
২০২২ কমনওয়েলথ গেমস থেকে নাম তুলে নিল ভারতীয় হকি দল

বার্মিংহ্যামে অনুষ্ঠিত ২০২২ কমনওয়েলথ গেমস থেকে নাম তুলে নিল ভারতীয় হকি দল

  • বার্মিংহ্যামে অনুষ্ঠিত ২০২২ কমনওয়েলথ গেমস থেকে সরে গেল ভারতীয় হকি দল। ভারতের মহিলা ও পুরুষ হকি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেনা। কোভিডের পরিস্থিতি এবং কোয়ারেন্টাইনের নিয়মগুলির কারণে, ভারতীয় দল এই সিদ্ধান্ত নিয়েছে।

বার্মিংহ্যামে অনুষ্ঠিত ২০২২ কমনওয়েলথ গেমস থেকে সরে গেল ভারতীয় হকি দল। ভারতের মহিলা ও পুরুষ হকি দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেনা। কোভিডের পরিস্থিতি এবং কোয়ারেন্টাইনের নিয়মগুলির কারণে, ভারতীয় দল এই সিদ্ধান্ত নিয়েছে। ব্রিটেনে যেকোন বহিরাগতদের জন্য বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। সেই কারণেই ভারতীয় মহিলা হকি এবং পুরুষদের হকি দল বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করবে না। কোভিড এবং ব্রিটেনে কোভিড সম্পর্কিত নিয়মগুলির কারণেই উভয় দলই এই প্রতিযোগিতায় না খেলার সিদ্ধান্ত নিয়েছে।

এর আগে, আগামী মাসে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া এফআইএইচ জুনিয়র হকি বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে ইংল্যান্ড নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে। কোভিড ১৯ বিধি নিষেধে ভারতে ব্রিটিশ নাগরিকদের জন্য বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারেন্টাইনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে জুনিয়র হকি বিশ্বকাপ টুর্নামেন্ট থেকে নাম তুলে নিয়েছিল ইংল্যান্ড দল। এই টুর্নামেন্ট ভুবনেশ্বরে ২৪ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সমালোচকরা বলছেন ভারত এখন কমনওয়েলথ থেকে তার নাম প্রত্যাহার করে ইংল্যান্ডকে ইটের জবাব পাথর দিয়ে দিল।

ইংল্যান্ডকে ইউরোপের সবচেয়ে খারাপ কোভিড আক্রান্ত দেশ হিসেবে আখ্যায়িত করা হয়েছে। হকি ইন্ডিয়া একটি বিবৃতি জারি করে বলেছে যে তাদের প্রথম লক্ষ্য হল এশিয়ান গেমস। যা ২০২৪ প্যারিস অলিম্পিক্সের জন্য মহাদেশীয় যোগ্যতা অর্জনের ইভেন্ট। কমনওয়েলথ গেমস ২৮ জুলাই থেকে ৮ অগস্ট পর্যন্ত বার্মিংহ্যামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। চীনের হাংঝোতে ১০ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এশিয়ান গেমসের আগে মাত্র ৩২ দিনের ব্যবধান রয়েছে। সেই কারণ দেখিয়ে হয়তো ভারতীয় হকি দল কমনওয়েলথে না খেলার কথা জানিয়েছে।

বন্ধ করুন