বাংলা নিউজ > ময়দান > ‘দ্য কিং অফ ICC র‌্যাঙ্কিং’ ধোনিকে নিয়ে কী বললেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি বেভান
মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে কী বললেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি মাইকেল বেভান

‘দ্য কিং অফ ICC র‌্যাঙ্কিং’ ধোনিকে নিয়ে কী বললেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি বেভান

  • অবসরের পরেও অভিজ্ঞ ক্রিকেটাররা ধোনির উদাহরণ দিয়ে অন্য ক্রিকেটারদের পথ দেখান। সম্প্রতি অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মাইকেল বেভান তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ধোনির আইসিসি র‌্যাঙ্কিংয়ের একটি ছবি পোস্ট করেছেন এবং বলেছেন যে তার মতো ভালো ক্রিকেটার হওয়ার জন্য খেলোয়াড়দের কী প্রয়োজন।

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে বিশ্বের সেরা ফিনিশারদের মধ্যে গণ্য করা হয়। শেষ ওভারগুলোতে ধোনি যখন মাঠে নামেন তখনবিপক্ষ দলের বোলারদের ওপর চাপটা স্পষ্ট বোঝা যায়।যে কোনও পরিস্থিতি থেকে ম্যাচ জেতাতে ভালোই জানতেন মহেন্দ্র সিং ধোনি। এই কারণেই অবসরের পরেও অভিজ্ঞ ক্রিকেটাররা ধোনির উদাহরণ দিয়ে অন্য ক্রিকেটারদের পথ দেখান। সম্প্রতি অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার মাইকেল বেভান তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ধোনির আইসিসি র‌্যাঙ্কিংয়ের একটি ছবি পোস্ট করেছেন এবং বলেছেন যে তার মতো ভালো ক্রিকেটার হওয়ার জন্য খেলোয়াড়দের কী প্রয়োজন।

এমএস ধোনি,যিনি ২০০৪ সালে তার আন্তর্জাতিক অভিষেক করেছিলেন,২০০৬ থেকে ২০১৫ সাল পর্যন্ত টানা ১০ বছর আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে রাজত্ব করেছিলেন। এই ১০ বছরে, এই খেলোয়াড় কখনও সেরা দশের বাইরে ছিলেন না। এই সময়ে, ধোনি দুবার এক নম্বরে এবং মোট সাত বার শীর্ষ পাঁচে ছিলেন। ধোনিই একমাত্র ভারতীয় খেলোয়াড় যিনি টানা ১০ বছর ধরে আইসিসি র‌্যাঙ্কিংয়ে রাজত্ব করেছেন।

আরও পড়ুন… ধোনি-কোহলি যা করেননি, সেটাই কি করে দেখাবেন পন্ত? ইতিহাসের সামনে দাঁড়িয়ে ভার

ধোনির আইসিসি র‍্যাঙ্কিংয়ের একটি ছবি পোস্ট করে বেভান লিখেছেন,‘ধোনি একজন দুর্দান্ত ফিনিশার ছিলেন। তার মতো ভালো হতে হলে আপনার দুর্দান্ত গুণের সমন্বয় প্রয়োজন। একটি সম্ভবত অন্যদের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। কৌশল - প্রতিটি পরিস্থিতিতে সেরা শট বাছাই করা। উপলব্ধ আপনাকে আপনার দলের জন্য ম্যাচ জিততে সাহায্য করবে।’

আরও পড়ুন… ধোনি-কোহলি যা করেননি, সেটাই কি করে দেখাবেন পন্ত? ইতিহাসের সামনে দাঁড়িয়ে ভারত

মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি ৯০টি টেস্ট, ৩৫০টি ওয়ানডে এবং ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তিনি যথাক্রমে ৪৮৭৬, ১০৭৭৩ এবং ১৬১৭ রান করেছেন। ওয়ানডেতে ধোনির গড় ৫০.৫৮, টেস্ট এবং টি-টোয়েন্টিতে তিনি ৩৮.০৯ এবং ৩৭.৬০ গড়ে রান করেছিলেন।

বন্ধ করুন