বাংলা নিউজ > ময়দান > বিরাট যুগের অবসান হয়েছে, যা সৃষ্টি করেছে তা বিশাল: কোহলির সিদ্ধান্ত প্রসঙ্গে রাজকুমার শর্মা

বিরাট যুগের অবসান হয়েছে, যা সৃষ্টি করেছে তা বিশাল: কোহলির সিদ্ধান্ত প্রসঙ্গে রাজকুমার শর্মা

বিরাট কোহলি।

বিরাটের ছোটবেলার প্রশিক্ষক রাজকুমার শর্মা মনে করেন বিরাট যুগের 'অবসান' হয়েছে। তবে বিরাটের সময়কালে ভারতীয় ক্রিকেটে যা সৃষ্টি হয়েছে তা বিশাল।

শুভব্রত মুখার্জি: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারত টেস্ট সিরিজ হারের পরেই হঠাৎ করেই ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়ারও সিদ্ধান্ত নেন বিরাট কোহলি। উল্লেখ্য ভারতীয় ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে তাকে আগেই সরানো হয়েছিল। টি-২০ ফর্ম্যাটের অধিনায়কত্ব তিনি গত বছর বিশ্বকাপের পরেই ছেড়েছিলেন। এমন আবহে দাঁড়িয়ে বিরাটের ছোটবেলার প্রশিক্ষক রাজকুমার শর্মা মনে করেন বিরাট যুগের 'অবসান' হয়েছে। তবে বিরাটের সময়কালে ভারতীয় ক্রিকেটে যা সৃষ্টি হয়েছে তা বিশাল।

প্রসঙ্গত গত ৭ বছর ধরে ভারতীয় সিনিয়র দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব সামলেছেন বিরাট। তার সময়কালে বিশেষ করে টেস্ট ক্রিকেটে ভারতীয় দল এক নতুন উচ্চতায় পৌঁছেছিল। অস্ট্রেলিয়ার মাটিতে পরপর দুবার সিরিজ জয়। দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জয়। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ২-১ ফলে এগিয়ে থাকা থেকে শুরু করে তার আমলে একাধিক কৃতিত্ব অর্জন করেছে ভারত। বিরাটের সিদ্ধান্ত নিয়ে একটি ইউটিউব চ্যানেলে নিজের মতামত জানিয়েছেন তার ছোটবেলার কোচ রাজকুমার শর্মা।

তার অভিমত ব্যক্ত করে তিনি জানিয়েছেন 'প্রত্যেক অধিনায়কের একটা যুগ থাকে। বিরাট যুগের অবসান ঘটেছে। ও অক্লান্ত পরিশ্রম করেছে। ভারতীয় ক্রিকেটকে নিষ্ঠার সঙ্গে ও সার্ভ করেছে। ওর কমিটমেন্ট, ডেডিকেশন ছিল দেখার মতন। নতুন অধিনায়ক আবার নতুন চিন্তা ভাবনা দলের মধ্যে নিয়ে আসবে। সৌভাগ্যবশত আমাদের একজন নয়া কোচ এবং নয়া অধিনায়ক এই মুহূর্তে রয়েছেন। আশা করি তারা একত্র কাজ করে ভারতীয় ক্রিকেটকে এক নয়া দিশা দেবে।'

বন্ধ করুন