বাংলা নিউজ > ময়দান > জীবনের শেষ ম্যাচ! জাতীয় সংগীত শুনে কেঁদে ভাসালেন রস টেলর

জীবনের শেষ ম্যাচ! জাতীয় সংগীত শুনে কেঁদে ভাসালেন রস টেলর

কেঁদে ফেললেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেলর (ছবি:টুইটার)

তখন সবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। ম্যাচের আগে ক্রিকেটাররা জাতীয় সঙ্গীতের জন্য মাঠে নামেন। সেই সময় হঠাৎই কেঁদে ফেলেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেলর। আসলে রস টেলরের ক্যারিয়ারের ছিল এটাই শেষ আন্তর্জাতিক একদিনের ম্যাচ।

তখন সবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিল নিউজিল্যান্ড। ম্যাচের আগে ক্রিকেটাররা জাতীয় সঙ্গীতের জন্য মাঠে নামেন। সেই সময় হঠাৎই কেঁদে ফেলেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার রস টেলর। আসলে রস টেলরের ক্যারিয়ারের ছিল এটাই শেষ আন্তর্জাতিক একদিনের ম্যাচ। এই কারণেই জাতীয় সঙ্গীতের সময় টেলর কাঁদতে শুরু করেন। সেই সময় তাঁর চোখ জলে ভিজে যায়। সোশ্যাল মিডিয়ায় টেলরের সেই কান্নার ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। এদিনের ম্যাচে তিনি ১৬ বলে ১৪ রান করে আউট হলেন। এদিনের ইনিংসে তিনি একটি ছক্কা মেরেছেন।

দলের জাতীয় সঙ্গীতের সময় নিউজিল্যান্ডের অভিজ্ঞ খেলোয়াড় তাঁর সন্তানদের সঙ্গে উপস্থিত ছিলেন।আসলে,টেলর আগেই ঘোষণা করেছিলেন যে তিনি নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওডিআই সিরিজের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেবেন। প্রসঙ্গত, দুই মাস আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন টেলর। সেই সময়ে, টেলর তার টেস্ট ক্যারিয়ারের শেষ টেস্ট ম্যাচেও বোলিং করেছিলেন এবং উইকেট পেতে সফল হয়েছিলেন।

নিউজিল্যান্ড কিংবদন্তি তাঁর ওডিআই ক্যারিয়ারে ২৩৬টি ম্যাচ খেলেছেন এবং এই সময়ের মধ্যে ৮৫৮৮রান করতে সক্ষম হয়েছেন। ওয়ানডেতে টেলরের নামে রয়েছে ২১টি সেঞ্চুরি ও ৫১টি হাফ সেঞ্চুরি।২০০৬সালেওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ম্যাচ খেলে টেলরের ওডিআই অভিষেক করেছিলেন।

ওয়ানডে ক্রিকেটে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেছেন রস টেলর। এছাড়া টেস্ট ক্রিকেটে টেলর করেছেন ৭৫৮৪ রান।একই সাথে, টেলরই ওয়ানডেতে নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি করা ব্যাটসম্যান। নিজের ওয়ানডে ক্যারিয়ারে তিনি ২১টি সেঞ্চুরি এবং ৫১টি হাফ সেঞ্চুরি করেছেন।

বন্ধ করুন